১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

চার নতুন সহ পাকিস্তানের বিশ সদস্যের স্কোয়াড

- Advertisement -

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজকে সামনে রেখে চার নতুন ক্রিকেটারকে দলে ডেকেছে পাকিস্তান। মোহাম্মদ হারিস, মোহাম্মদ ওয়াসিম, শাহনেওয়াজ দাহানি ও জাহিদ মাহমুদ নামের চারজন আনকোরা তরুণকে অন্তর্ভূক্ত করে নিউজিল্যান্ডের বিপক্ষে ২০ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে পাকিস্তান।

চার নতুনের দুজন ফাস্ট বোলার মোহাম্মাহ ওয়াসিম ও লেগস্পিনার জাহিদ মাহমুদের পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক টি২০ খেলার অভিজ্ঞতা রয়েছে। গতমাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি২০ সিরিজে অভিষেকের পর এবার ওয়ানডে দলেও ডাক পেলেন ওয়াসিম। জাহিদ মাহমুদ আন্তর্জাতিক টি২০ খেলেছেন একটিই- সাউথ আফ্রিকার বিপক্ষে এইবছরের ফেব্রুয়ারিতে। সেই ম্যাচে ৪০ রানে শিকার করেছিলেন ৩ উইকেট। এছাড়াও ২০২০-২১ মৌসুমে পাকিস্তানের ফার্স্ট ক্লাস ক্রিকেট টুর্নামেন্ট কায়দ-ই-আজম ট্রফিতে ১০ ম্যাচে ৫২ উইকেট ও লিস্ট এ ফরম্যাটের ‘পাকিস্তান কাপে’ ১০ ম্যাচে নিয়েছেন ১৯ উইকেট।

উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ হারিস ও ডানহাতি ফাস্ট বোলার শাহনেওয়াজ দাহানি এখনো পাননি আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ। ২০ বছর বয়সী হারিস পাকিস্তানের ঘরোয়া লিস্ট এ টুর্নামেন্ট ‘পাকিস্তান কাপে’ রানবন্যা ছুটিয়ে নির্বাচকদের নজর কেড়েছেন। টুর্নামেন্ট চ্যাম্পিয়ন খাইবার পাখতুনখোয়ার হয়ে ১টি সেঞ্চুরি ও ২টি ফিফটি সহ ৪১.২৮ গড় ও ১০২.৮৪ স্ট্রাইক রেটে করেছেন ২৮৯ রান। দাহানি পাকিস্তান সুপার লিগের ২০২১ মৌসুমে বিধ্বংসী বোলিং করেছেন। মুলতান সুলতানস টিমের হয়ে ১১ ম্যাচে নিয়েছেন ২০ উইকেট।

এই চারজনের বাইরে দলে ফিরেছেন ব্যাটসম্যান ইফতিখার আহমেদ ও খুশদিল শাহ। মিডল অর্ডার ব্যাটিংয়ের শক্তি বাড়াতে তাদের দলে ডাকা হয়েছে। সালমান আলি আঘা, সরফরাজ আহমেদ ও শোয়াইব মাকসুদ ও হারিস সোহেল দল থেকে বাদ পড়েছেন।

১৮ বছর পর পাকিস্তান সফরে যাবে নিউজিল্যান্ড। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে ১৭ই সেপ্টেম্বর রাওয়ালপিন্ডিতে। পরের দুটি হবে যথাক্রমে ১৯ ও ২১ সেপ্টেম্বর একই ভেন্যুতে। ওয়ানডে সিরিজের পর লাহোরে অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচ টি২০ সিরিজ।

পাকিস্তান ওয়ানডে দলঃ বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল হক, আবদুল্লাহ শফিক, সৌদ শাকিল, খুশদিল শাহ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ হারিস, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ ওয়াসিম, ফাহিম আশরাফ, মোহাম্মদ নেওয়াজ, উসমান কাদির, জাহিদ মাহমুদ, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলি, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, শাহনেওয়াজ দাহানি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img