২০ এপ্রিল ২০২৪, শনিবার

জীবনকে অন্যভাবে দেখছেন অ্যান্ডারসন

- Advertisement -

কদিন আগেই নিউজিল্যান্ড ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তি থেকে বেরিয়ে এসেছেন ট্রেন্ট বোল্ট। কারণ হিসেবে দাঁড় করিয়েছেন বেশী বেশী ম্যাচ ঘরোয়া ম্যাচ খেলা আর পরিবারকে সময় দেওয়া। তবে ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন ভাবছেন, বোল্টের এমন সিদ্ধান্তে অন্য ক্রিকেটারদের ক্ষেত্রে বড় ভূমিকা রাখতে পারে। আর তার জন্য জিমি দায়ী করছেন ফ্রাঞ্চাইজি ক্রিকেটকে।

অ্যান্ডারসনের ভাবনা, একটা সময় আর কেউ আর টেস্ট ক্রিকেট খেলতে চাইবে না। দীর্ঘ পরিসরের ক্রিকেটের বদলে টি-টোয়েন্টি বা অন্য কোনো সংক্ষিপ্ত সংস্করণকেই বেছে নেবে। বোল্টের প্রসঙ্গ টেনেই মূলত এমন যুক্তি দিয়েছেন অ্যান্ডারসন।

“২০১৫ বিশ্বকাপের পর সাদা বলের ক্যারিয়ার শেষ হয়ে যাওয়ায় আমরা ভাগ্যবান। আমরা লাল বলের ক্রিকেটে মনোযোগ দিতে পেরেছি। তবে ভবিষ্যতে এর উল্টো হবে বলেই মনে করি। খেলোয়াড়েরা নিজেদের পছন্দের সংস্করণ বেছে নেবে। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে এখন তো কতকিছুই হচ্ছে। হানড্রেড আছে, খেলাটির সংক্ষিপ্ত সংস্করণগুলোর একটি। এত দীর্ঘ সময় ধরে কেউ টেস্ট ক্রিকেট খেলবে বলে আমার মনে হয় না“- বলেছেন অ্যান্ডারসন

কদিন আগেই চল্লিশে পা দিয়েছেন অ্যান্ডারসন। সব পরিকল্পনা অনুযায়ী চললে, লর্ডসে বুধবার তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ইংল্যান্ড এবং ১৯ বছর আগে অভিষেক হওয়া অ্যান্ডারসন তার ১৭৩তম টেস্ট খেলতে নামবেন। ৬৫৭ উইকেট নিয়ে টেস্টের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি এখন তিনি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img