১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

টাইগারদের সহকারী কোচ হলেন নিক পোথাস

- Advertisement -

বাংলাদেশ দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান নিক পোথাস। ৪৯ বছর বয়সী এই সাবেক প্রোটিয়া বিসিবির সাথে দুই বছরের চুক্তিতে পৌঁছেছেন এবং আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য যুক্তরাজ্যে তার নতুন দায়িত্ব শুরু করার জন্য দলে যোগ দেবেন।

এক দশকেরও বেশি সময়ের কোচিং ক্যারিয়ারে, পোথাস ওয়েস্ট ইন্ডিজ (২০১৮-২০১৯) এবং শ্রীলঙ্কার (২০১৭-২০১৮) প্রধান কোচ হিসেবে কাজ করেছেন। তিনি ওয়েস্ট ইন্ডিজ দলের সহকারী কোচ এবং ফিল্ডিং কোচের ভূমিকাও পালন করেছিলেন এবং শ্রীলঙ্কার প্রধান ফিল্ডিং কোচ ছিলেন। বাংলাদেশে যোগ দেওয়ার আগে পোথাস হ্যাম্পশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের উইকেটকিপিং কোচ ছিলেন।

দক্ষিণ আফ্রিকার হয়ে তিনটি আন্তর্জাতিক ম্যাচ খেলে এক ইনিংস ব্যাটিং করে করেছিলেন ২৪ রান। প্রথম শ্রেনী ও লিস্ট এ ক্যারিয়ারে ১৫ হাজারের উপর রাস্ন করেছেন এই ডানহাতি ব্যাটার।

পোথাস বলেছেন যে তিনি বাংলাদেশের সাথে কাজ করার সম্ভাবনায় উচ্ছ্বসিত: “আমি বাংলাদেশ জাতীয় দলে প্রতিশ্রুতিবদ্ধ হতে পেরে সম্মানিত। বাংলাদেশে প্রচুর প্রতিভাবান ক্রিকেটার আছে যা আসলেও অসাধারণ এবং আমি বিশ্বাস করি আমাদের সামনে কিছু উত্তেজনাপূর্ণ বছর রয়েছে”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img