১৯ মে ২০২৪, রবিবার

টেস্ট র‌্যাঙ্কিংয়ে মিরাজ-জাকির-মুমিনুলদের উন্নতি

- Advertisement -

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের দুই ম্যাচেই হেরেছে বাংলাদেশ। তবে ম্যাচ জিততে না পারলেও ব্যক্তিগত সাফল্যের পুরস্কার পেয়েছেন বেশ কয়েকজন ক্রিকেটার। আজ (বুধবার) টেস্ট র‌্যাঙ্কিং প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে উন্নতি হয়েছে মেহেদী হাসান মিরাজ, জাকির হাসান, মুমিনুল হক, খালেদ আহমেদ ও হাসান মাহমুদের।

বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সবচেয়ে বড় লাফ দিয়েছেন মিরাজ। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ৮১ রানে অপরাজিত ছিলেন ডানহাতি এ ব্যাটার। দারুণ ব্যাটিং করার ফলে ১১ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৮৮ নম্বরে। চার ধাপ এগিয়েছেন মুমিনুল, ৫০ নম্বর থেকে বাঁহাতি এ ব্যাটারের অবস্থান এখন ৪৬। দ্বিতীয় টেস্টের দুই ইনিংসে ৫৪ ও ১৯ রান করা জাকির ৩ ধাপ এগিয়ে ৭৫ নম্বরে উঠে এসেছেন।

বড় লাফ দিয়েছেন কামিন্দু মেন্ডিস

অভিষেক টেস্টে ৬ উইকেট শিকার করা হাসান মাহমুদ ঢুকেছেন একশোর ঘরে। ডানহাতি এ পেসারের বর্তমান অবস্থান ৯৫ নম্বরে। উন্নতি হয়েছে খালেদেরও, ছয় ধাপ এগিয়ে ৮৩ নম্বরে টাইগার এ পেসার।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত ব্যাটিং করা কামিন্দু মেন্ডিস দিয়েছেন বড় লাফ। ১৮ ধাপ এগিয়ে ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে তার অবস্থান ৪৬ নম্বরে। ২ ধাপ এগিয়ে ২৫ নম্বরে উঠে এসেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস।

ব্যাটিং, বোলিং ও অলরাউন্ডারদের ১ নম্বর র‌্যাঙ্কিংয়ে আসেনি কোনো পরিবর্তন। ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষে নিউজিল্যান্ডের কেইন উইলিয়ামসন, বোলিংয়ে রবীচন্দ্রন অশ্বিন আর অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে রবীন্দ্র জাদেজা।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img