২৪ এপ্রিল ২০২৪, বুধবার

ডি ককের সিদ্ধান্তে বাটলারের হতাশা

- Advertisement -

‘টেস্ট ক্রিকেটার’ সত্ত্বা থেকে ‘ফ্যামিলি ম্যান’ সত্ত্বাকে প্রাধান্য দিয়ে টেস্ট ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন কুইন্টন ডি কক। মাত্র ২৯ বছর বয়সেই ক্রিকেটের কুলীনতম ফরম্যাট ছাড়ছেন এই সাউথ আফ্রিকান। যদিও ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে যাবেন। তবে, তাঁর এমন সিদ্ধান্তে বেশ হতাশাই হয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটার জস বাটলার। নিজের প্রিয় ক্রিকেটারের দ্রুত অবসর নেয়াটা কিছুতেই যেন মানতে পারছেন না বাটলার।

“এটা কুইন্টনের ব্যক্তিগত সিদ্ধান্ত। কিন্তু ক্রিকেটের এবং তাঁর বিশাল ভক্ত হিসেবে আমি হতাশ যে, সে এই বয়সেই অবসরের সিদ্ধান্ত নিয়েছে। আমি টেস্টে ক্রিকেটে তাঁর ব্যাটিং, উইকেট কিপিং দেখতে ভালোবাসি”- ‘ইএসপিএনক্রিকইনফো’কে দেয়া এক সাক্ষাৎকারে বাটলার     

তবে নিজের পছন্দের ক্রিকেটারের এত তাড়াতাড়ি লাল বলের ক্রিকেট থেকে অবসরের ঘোষণায় জস বাটলার হতাশ হলেও, ডি ককের নেয়া সিদ্ধান্তকে সঠিক বলেই মনে করেন তিনি, “আমি মনে করি এটি তাঁর জন্য সঠিক সিদ্ধান্ত। আমি তাঁর সিদ্ধান্তের প্রশংসা করি। এই ফরম্যাটে ক্রিকেট বিশ্ব তাঁকে মিস করবে।” 

টেস্ট ক্যারিয়ার খুব বর্ণাঢ্য না হলেও বেশ ভালোই ছিলো ডি ককের। সাদা বলে ওপেন করলেও লাল বলে খেলতেন লেট মিডল অর্ডারে। ৫৪ টেস্টে ঠিক ৩৩০০ রান; ৩৯ গড়। রয়েছে ৬টি সেঞ্চুরির সাথে ২২টি ফিফটি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img