২৯ মার্চ ২০২৪, শুক্রবার

ঢাকায় রিশাদ, সিলেটে লিখন; বিপ্লব কোথায়?

- Advertisement -

আমিনুল ইসলাম বিপ্লব কি বাংলাদেশ ক্রিকেটে সাম্প্রতিক সময়ের সবচেয়ে অবহেলিত ক্রিকেটার? আরও কেউ অবশ্য থাকতে পারে, কিন্তু বিপ্লব নিজেকে দুর্ভাগা ভাবতেই পারেন। জীবনের গতিপথটা যেভাবে বদলেছে, বদলোচ্ছে, তাতে বিপ্লবকে সবচেয়ে দুর্ভাগা বললেও খুব বেশী ভুল বোধহয় হবে না। টাইগার লেগস্পিনারের দুর্ভাগ্যের কফিনে শেষ পেরেক বিপিএলে তার প্রতি কোনো দলেরই আগ্রহ না দেখানো।

জিম্বাবুয়ে সিরিজের মাঝপথেই দেশে ফিরেছেন পিতার মৃত্যু সংবাদে, অস্ট্রেলিয়ার বিপক্ষে বায়োবাবলে হয়নি ঠাই। নিউজিল্যান্ডের বিপক্ষে স্কোয়াডেই পেলেন না জায়গা, বিশ্বকাপের স্কোয়াডের সাথে থাকলেও তাকে দেশে ফেরত পাঠিয়ে দেয়া হলো একদিন আগেই। বিশ্বকাপের ভরাডুবির পর স্বান্তনামূলক পুরস্কার হিসেবে পাকিস্তানের বিপক্ষে একাদশে জায়গা, কিন্তু বোলিংয়ে আনার প্রয়োজনই অনুভব করলেন না টাইগার অধিনায়ক। শেষ ওভারে যখন দুই রান প্রয়োজন, তখন দিলেন হাতে বলটা তুলে!

বাংলাদেশে লেগস্পিনারের অভাব চিরকাল, সেই অভাবটাই পূরণের স্বপ্ন বাংলাদেশ ক্রিকেট প্রথমবার দেখেছিল জুবায়ের হোসেন লিখনে, শেষ সংযোজন আমিনুল ইসলাম বিপ্লব। জাতীয় দলের হয়ে সর্বশেষ পাকিস্তান সিরিজেও ছিলেন দলে, অথচ বিপ্লবকে বিপিএলে নেয়ার আগ্রহ দেখায়নি কেউই! কেনোর উত্তর খুঁজতে গেলে নিশ্চিতভাবেই বেরিয়ে আসবে অনেক তথ্য। সকল আলোচনা-সমালোচনার অবসান ঘটাতে হয়তো শেষ মুহুর্তে কোনো দল বিপ্লবকে নিয়েও নিবে স্কোয়াডে। কিন্তু, জাতীয় দলের হয়ে খেলা একজন খেলোয়াড় কি এমনটাই ডিজার্ভ করেন? নিশ্চয়ই করেন না, কিন্তু যুগে যুগে লেগস্পিনারদের প্রতি যেই অবহেলা দেখানো হয়েছে তাতে অবশ্য এই দৃশ্যটাই সবচেয়ে চেনা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img