২৪ এপ্রিল ২০২৪, বুধবার

তামিম হারালেন প্রথম ক্রিকেট কোচকে, ছোট চাচাকে

- Advertisement -

বড় চাচা আকরাম খান, ছোট চাচা আকবর খান, বড় ভাই নাফীস ইকবাল সকলেই খেলতেন ক্রিকেট। পরিবারে এত এত ক্রিকেটার থাকাতে খেলোয়াড় হওয়ার স্বপ্ন দেখাটা তামিম ইকবালের জন্য কঠিন ছিল না। কিন্তু সেই স্বপ্নটা কি আর চাইলেই পূরণ করা যায়! সেই স্বপ্নপূরণের পেছনেও তো লাগে একজন যোগ্য কারিগর। তামিমের ক্রিকেটার হয়ে ওঠার পেছনে সেই ভূমিকাটাই পালন করেন চাচা আকবর খান। আজ সেই চাচাকেই চিরতরে হারিয়ে ফেললেন দেশসেরা ওপেনার।

বৃহস্পতিবার ভোরে পৃথিবীর মায়া ত্যাগ করে ওপারে পাড়ি জমিয়েছেন তামিমের চাচা। চাচাকে হারিয়ে তামিম শোক প্রকাশ শুধু করেননি, করেছেন স্মৃতিচারণও, “আমার ছোট চাচা আকবর খান আজ ভোরে আমাদের সবাইকে ছেড়ে চলে গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। উনি নিজেও একসময় ক্রিকেটার ছিলেন। অনেকেই হয়তো জানেন না, আমার প্রথম ক্রিকেট কোচ ছিলেন তিনিই। ক্রিকেটের মৌলিক শিক্ষার অনেকটুকুই আমি পেয়েছিলাম তাঁর কাছ থেকে। ক্রিকেট বলে আমার প্রথম ম্যাচটিও খেলেছিলাম তাঁর তত্ত্বাবধায়নে। ক্রিকেটের পথে আজ যতদূর আসতে পেরেছি, উনি যত্ন করে ভিত গড়ে দিয়েছিলেন বলেই।”

সেইসাথে তামিম করেছেন দোয়া প্রার্থনাও, “মহান আল্লাহ তায়ালা উনাকে জান্নাতবাসী করুন। আমার চাচা ও তার পরিবারের জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করছি।”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img