২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

তারা ২০৩০ বিশ্বকাপও আয়োজন করতে পারবে: ইসরায়েল রাষ্ট্রদূত

- Advertisement -

আগামী ২০ মে থেকে ইন্দোনেশিয়ায় শুরু হওয়ার কথা ছিল অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপের। কিন্তু দেশটিতে অংশগ্রহণে বেশ কিছু অস্থিরতা দেখা দেয়। এই কারণে ইন্দোনেশিয়া থেকে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ সরিয়ে দেওয়ার কথা জানায় ফিফা।
এদিকে এই টুর্নামেন্ট এককভাবে আয়োজনের জন্য ইতোমধ্যেই আবেদন করেছে আসরে বাছাইপর্বের গণ্ডি পার হতে না পারা আর্জেন্টিনা। আর শেষ পর্যন্ত আকাশি-নীল জার্সিধারীরা আয়োজক হলে স্বাগতিক দেশ হিসেবে যুব বিশ্বকাপে খেলার সুযোগ পাবে তারা।
এ বিষয়ে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছেন, ইন্দোনেশিয়ার জায়গায় এই বছরের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ আয়োজনের জন্য আর্জেন্টিনা একটি আনুষ্ঠানিক বিড জমা দিয়েছে, যা টুর্নামেন্টের মঞ্চের অধিকার কেড়ে নিয়েছে। আর্জেন্টিনাই একমাত্র দেশ, যারা আনুষ্ঠানিক প্রস্তাব জমা দিয়েছিল। ২০ মে থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টের সঙ্গে ফিফা ব্যুরো দুই বা তিনদিনের মধ্যে প্রস্তাবটি গ্রহণ করবে কি না, তা সিদ্ধান্ত নেবে।
এদিকে আর্জেন্টিনায় ইসরায়েলের রাষ্ট্রদূত ইয়াল সেলা বলেছেন, ইসরায়েল আর্জেন্টিনায় আয়োজনের পক্ষে, তারা বিশ্বচ্যাম্পিয়ন হিসাবে এটি প্রাপ্য। চমৎকার সুযোগ-সুবিধাসহ খুব সুন্দর এবং বড় দেশ এটি। আমি আশা করি, তারা ২০৩০ বিশ্বকাপও আয়োজন করতে পারবে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img