২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

তাসকিন-রাহির পাঁচ; মুশফিকের ‘একটা আওয়াজ হবে, বয়েজ’

- Advertisement -

বৃষ্টিতে ভেজা মাঠ, নীরব প্রকৃতি, পাখিদের ডাক আর বাতাসের শব্দে মুখরিত ওভাল। নতুন বছরের শুরুতেই মূল লড়াইয়ে নামবে টাইগাররা, তার আগে প্রস্তুতি ম্যাচে নিজেদের একবার শেষবারের মতো ঝালিয়ে নেয়ার চেষ্টায় মুমিনুল বাহিনী। টসে জয়, বিন্দুমাত্র সময় না নিয়েই সিদ্ধান্ত ফিল্ডিংয়ের।

বল হাতে তাসকিন আহমেদ, অপর প্রান্ত থেকে আবু জায়েদ রাহি। তাসকিনের গতি আর রাহির সুইং ততোক্ষণে শরীরে কাঁপুনি এনে দিতে শুরু করেছে কিউই একাদশের দুই ওপেনারের গায়ে। ফলাফলস্বরুপ ম্যাচের ষষ্ঠ ওভারেই রাহির বলে প্যাভিলিয়নে জর্জসন, একই ওভারে সতীর্থের দেখানো পথে হাঁটলেন ডেভন কনওয়েও; শূন্য রানেই। রাহির সুইংটা তিনি যেনো বুঝতেই পারলেন না, বুঝে ওঠার আগেই বল ব্যাটের কোণা লেগে খুঁজে নিল উইকেটকিপারের গ্লাভস!

রাহির দুই উইকেট, তাসকিন কেন অপেক্ষা করবেন! কিছুটা বাউন্স আর আউট সুইংয়ে কামিংকে বানালেন লিটনের ক্যাচ। এরপরই বৃষ্টির হানা, লাঞ্চের আগে খেলা সম্ভব হয়নি দশ ওভারও!

বৃষ্টিতে বন্ধ খেলা

বৃষ্টি বাঁধা পেরিয়ে মাঠে ফিরতেই বোলিংয়ে পরিবর্তন। অধিনায়ক মুমিনুল হকের অস্ত্র এবার শহিদুল আর শরিফুল। দুজনে মিলে দশ ওভার করলেও কোনো উইকেটের দেখা পেলেন না। বল হাতে আবারও রাহি-তাসকিন! তাসকিন এসেই পেলেন উইকেট, রাহিও রেনউইককে ফিরিয়েছেন দুর্দান্ত সুইংয়ে।

বৃষ্টিতে যাওয়া আসার মধ্যে থাকার কারণে সবাই একটু মুটিয়ে যাচ্ছে ভেবেই হয়তো হঠাৎ মুশফিক সজোরে বলে উঠলেন, ‘কাম অন বয়েজ, একটা আওয়াজ হবে।’ আর তাতেই সবার একসাথে চিৎকার করে ওঠা যেনো মাউন্ট মঙ্গানুইয়ের পরিবেশটাকেই করে দিল মনোরোম। কিছুক্ষণ পেরোতেই শেষ হয়েছে প্রথম দিনের খেলা। মাঠে গড়ানো ২৭.৩ ওভারে নিউজিল্যান্ড একাদশের সংগ্রহ ৫ উইকেটে ৭১; রাহির তিন আর তাসকিনের দুই।

তাসকিন বল করার প্রস্তুতি নিচ্ছেন, আর মুশফিক লড়াইয়ের বার্তা দিচ্ছেন সতীর্থদের

রাহি মুগ্ধ করেছেন সুইংয়ে, তাসকিন বিস্ময় জাগিয়েছেন পেসে। কিন্তু সবকিছুকে পেছনে ফেলে মুশফিকের শেষমুহুর্তের কথাটাই যেনো মনে জায়গা করে নিতে চাচ্ছে আলাদা করে, “কাম অন বয়েজ, একটা আওয়াজ হবে…”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img