২৯ মার্চ ২০২৪, শুক্রবার

‘তুমি যেভাবে বল করো, সেভাবেই করতে থাকো’

- Advertisement -

গেল এপ্রিলে সাউথ আফ্রিকা সফরে পিঠের চোটের কারণে দল থেকে ছিটকে যান তাসকিন আহমেদ। এবার চোট কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সংক্ষিপ্ত ফরম্যাটে দলে ফিরতে প্রস্তুত এই টাইগার পেসার। মাঝের এই সময়টায় পেরিয়েছে তিন মাস। তাই টি-টোয়েন্টি দলের প্র্যাকটিস সেশনের পর তাসকিনকে নিয়ে আলাদাভাবে কথা বলতে দেখা গেছে টাইগারদের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডকে।

চোটের পর আবারো দলে ফিরে তাসকিনের ভূমিকা আসলে কী হবে, কীভাবে বল করলে দলের জন্য ভালো হবে সে পরামর্শই দিয়েছেন পেস বোলিং কোচ। এ প্রসঙ্গে ‘অলরাউন্ডারকে’ তাসকিন জানান, “আমি আসলে ইনজুরি থেকে এসেছি, সুতরাং আমার রোলটা আসলে কি উনি সেটাই বোঝাতে চাচ্ছিলেন। তুমি যেরকম বোলার তোমার রোলটা সবসময় ফাস্ট আর অ্যাগ্রেসিভ। কখনো কখনো খরুচে হবে, আবার কখনো কখনো একাই উইকেট নিয়ে ম্যাচ জিতিয়ে দেবে। কিন্তু তোমার রোল থেকে তুমি কখনোই সরে আসবে না। আস্তে আস্তে সুইং করানোর বোলার তুমি না। সুতরাং তুমি যেভাবে বল করো, সেভাবেই করতে থাকো। তাহলে আরো ভালো হবে, আমরা সামনে আরো কাজ করব।”   

এতদিন পর দলের সাথে অনুশীলনের সময় প্রথমে নাকি কিছুটা জড়তা কাজ করছিল তাসকিনের মধ্যে। তবে, ধীরে ধীরে সেটা কেটে গেছে। এখন পালা মাঠে ভালো কিছু করে দেখানোর। এ ব্যাপারে তিনি বলেন, “প্রায় তিন মাস পরে টিমের সাথে একটা প্রোপার প্র্যাকটিস সেশন করলাম। ফিল্ডিং-বোলিং-ব্যাটিং সবকিছুই। প্রথমে একটু জড়তা লাগছিল। কিন্তু শুরু করার পর সবকিছু সুন্দরভাবে গিয়েছে, প্র্যাকটিস করার পর এখন ভালো লাগছে।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img