১৭ এপ্রিল ২০২৪, বুধবার

ধোনির অভিজ্ঞতা থেকে শিখতে না পারলে নিজেকে বেকুব ভাবতাম: স্মিথ

- Advertisement -

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আর খেলোয়াড় হিসেবে পাওয়া যাচ্ছে না অজি তারকা স্টিভেন স্মিথকে। ৩১ মার্চ থেকে শুরু হতে যাওয়া এবারের আইপিএলে ‘স্টার স্পোর্টস’- চ্যানেলে ধারাভাষ্যকার হিসেবে থাকবেন এই অস্ট্রেলিয়ান।

আইপিএল ২০১৭ মৌসুমে পুনে সুপার জায়েন্টস দলে একসঙ্গে খেলেছেন স্মিথ ও ধোনি। সেবার ধোনি থাকা সত্ত্বেও মাঝপথে দলের দায়িত্ব দেওয়া হয় স্মিথকে। অধিনায়কত্ব পাওয়ার পর দলকে নিয়ে গিয়েছিলেন ফাইনাল অব্দি। ধোনির সাথে একই দলে থেকে অধিনায়কত্ব করার গল্প শুনিয়েছিলেন স্মিথ।

“প্রথমবকার যখন আমাকে বলা হয় অধিনায়কত্বের ক্তহা তখন আমি জিজ্ঞেস করেছিলাম ধোনি জানে তো? আমি বিশ্বাস করতে পারছিলাম না এমএস থাকতেও আমি কেন অধিনায়ক। পরে সে(ধোনি) আমাকে আশ্বস্ত করেছিলেন। তার ব্যক্তিত্ব চমৎকার এবং সে আমাকে প্রচুর সাহায্য করেছিল মাঠে ও মাঠের বাইরে”

জেনারেশনের সেরা ক্যাপ্টেন ধোনিকেই বিবেচনা করা হয় । এমন একজন ক্রিকেটারের সাথ খেলা ও তাঁকে অধিনায়কত্ব করার অভিজ্ঞত জানতে চাইলে স্মিথ বলেন,” ধোনির অভিজ্ঞতার কাছ থেকে শিখতে না পারলে নিজেকে বেকুবই মনে হত। সে কত অভিজ্ঞ ও দুর্দান্ত ক্যাপ্টেন তা সবারই জানা। তাছাড়া ভারত তার দেশ। এবং অবশ্যই তার চেয়ে এই দেশকে অন্য কারোরই ভালো বোঝার কথা না। উইকেটের পেছনে থেকে ধোনি সবই দেখেন। তার গেম সেন্স বেশ ভালো। সে খেলাটাকে পড়তে জানেন”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img