২৪ এপ্রিল ২০২৪, বুধবার

ধোনির কাছে হেরেও অসন্তুষ্ট নন হার্দিক পান্ডিয়া

- Advertisement -

আইপিএলে বৃষ্টিবিঘ্নিত ফাইনালে গুজরাট টাইটান্সকে ৫ উইকেটে হারিয়ে পঞ্চমবারের মতো শিরোপা জিতেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। আর তাতেই মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে যৌথভাবে সর্বোচ্চ শিরোপা জেতার রেকর্ড গড়েছে চেন্নাই। টানা দ্বিতীয়বার শিরোপা জেতার সুযোগ ছিল গুজরাট অধিনায়ক হার্দিক পান্ডিয়ার সামনে। তবে ফাইনালে ধোনির দলকে হারাতে না পারলেও খুব একটা মন খারাপ করছেন না হার্দিক।

ফাইনাল শেষে হার্দিক বলেন, “আমি খুবই খুশি তার জন্য। নিয়তি তার জন্য এটা লিখে রেখেছিল। যদিও আমাকে তার কাছে হারতে হয়েছে, তারপরও আমি অসন্তুষ্ট না। আমি গত বছর বলেছিলাম যে, ভালো মানুষের সাথে ভালো কিছুই ঘটে। ঈশ্বর আমার প্রতি সদয় হয়েছেন, কিন্তু আমি মনে করি ঈশ্বর তাকে আজ একটু বেশি দিয়েছেন”

গুজরাটের ফাইনালে হারার পিছনে বৃষ্টির প্রভাব আছে কিনা এমন প্রশ্নের জবাবে হার্দিক বলেন, “আমি তাদের মতো না যারা হারলে অজুহাত দেয়। চেন্নাই আমাদের চেয়ে ভালো ক্রিকেট খেলেছে। আমাদের ব্যাটাররা দারুণ ব্যাটিং করেছে, সাই দারুণ ব্যাট করেছে। নতুন একজন তরুণ খেলোয়াড় এই ধরনের স্টেজে দারুণ ইনিংস খেলেছে। আমি তাকে শুভকামনা জানাই, সে তার জীবনে ভালো কিছু করবে”

ফাইনাল হারলেও অসন্তষ্ট নন হার্দিক

ফাইনালে আগে ব্যাট করতে নেমে টপ অর্ডারের চার ব্যাটারের দারুণ ব্যাটিংয়ে বড় সংগ্রহ পায় গুজরাট। ফর্মে থাকা শুভমান গিল ও ঋদ্ধিমান সাহা মিলে ওপেনিং জুটিতে ভালো শুরু এনে দেন দলকে। গিল ২০ বল খেলে ৩৯ রান করে ধোনির দুর্দান্ত স্টাম্পিংয়ের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন। গিল আউট হলেও আসরে নিজের দ্বিতীয় ফিফটি তুলে নেন সাহা। তিনে ব্যাট করতে নেমে সাই সুর্দশন খেলেন নিজের ক্যারিয়ার সেরা ইনিংস। ৪৭ বল খেলে ৯৬ রান করেন বাহাতি এই ব্যাটার। অধিনায়ক হার্দিক পান্ডিয়া খেলেন ১২ বলে ২১ রানের ক্যামিও। আর তাতেই ২১৪ রানের বিশাল সংগ্রহ পায় গুজরাট।

জবাবে ব্যাট করতে নেমে রুতুরাজ গাইকোয়াড ও ডেভন কনওয়ে চার বল খেলার পর বৃষ্টি শুরু হয়। বৃষ্টি শেষে ওভার কেটে  চেন্নাইয়ের জন্য লক্ষ্য নেমে আসে ১৫ ওভারে ১৭১ রান। বৃষ্টির পর খেলা শুরু হলে দুই ওপেনার উড়ন্ত শুরু এনে দেন চেন্নাইকে। গাইকোয়াড ১৬ বলে আউট হওয়ার পর ফিরে যান কনওয়েও। কিউই এই ব্যাটার করেন ২৫ বলে ৪৭ রান। শেষ ওভারে ১৩ রানের প্রয়োজন ছিল চেন্নাইয়ের। প্রথম চার বলে কোনো বাউন্ডারি হজম করেননি মোহিত শর্মা। তবে শেষ দুই বলে ১০ রান নিয়ে চেন্নাইকে জয় এনে দেন রবীন্দ্র জাদেজা। ২১ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন দুবে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img