২৯ মার্চ ২০২৪, শুক্রবার

নতুন নিষেধাজ্ঞায় চেলসি

- Advertisement -

একের পর এক দুঃসংবাদ যেনো পিছু ছাড়ছেনা চেলসির সাবেক মালিক রাশিয়ান ধনকুবের রোমান আব্রামোভিচকে। রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের কাছের মানুষ হওয়ায় সমালোচনার মুখে নিজ ক্লাব চেলসির দায়িত্ব ছেড়েছিলেন। এরপর বাধ্য হয়েই ঘোষণা দিয়েছেন বিক্রি করবেন ক্লাব। ক্লাব কে ভালোবেসেই মওকুফ করে দিয়েছিলেন ক্লাব থেকে পাওনা দেড়শো কোটি পাউন্ড। ঘোষণা দিয়েছিলেন ক্লাব বিক্রির পুরো টাকা ব্যয় করবেন রাশিয়ার হামলায় ইউক্রেনে বিধ্বস্তদের মাঝে।

ক্লাব বিক্রির উপরও আছে নিষেধাজ্ঞা

এতো কিছুর পরেও শেষ রক্ষা হচ্ছেনা। চেলসি এবং আব্রামোভিচের ব্যাপারে নতুন সিদ্ধান্তে এসেছে যুক্তরাজ্য সরকারের পক্ষ থেকে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী চেলসি বিক্রি করতে পারবেন না আব্রামোভিচ। নিষিদ্ধ করা হয়েছে চেলসির হোম এবং অ্যাওয়ে ম্যাচের টিকিট বিক্রি। এছাড়া কোনো ধরনের ট্রান্সফার করতে পারবেনা ক্লাবটি। নবায়ন করা যাবেনা ফুটবলারদের সাথে চুক্তি। ক্লাব থেকে কোনো ধরনের পন্য ক্রয় বিক্রির উপরও আছে নিষেধাজ্ঞা।

২০০৩ সালে ১৪ কোটি পাউন্ডে কিনেছিলেন ক্লাবটি। মালিকানা পাওয়ার পর বদলে দিয়েছেন ক্লাবের অবস্থা, অবদান আছে ইউরোপিয়ান ফুটবলে ট্রান্সফার মার্কেটের অবস্থা বদলানোতেও। গত ১৯ বছরে মালিক হিসেবে জিতেছেন ২১ টি ট্রফি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img