২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

নাসুম নিজেও হয়তো এত সুন্দর শুরুর স্বপ্ন দেখেননি..

- Advertisement -

৮ ওভার, ৩ মেইডেন, ১৬ রান, ০ উইকেট! অভিষেক ইনিংসে নাসুমের বোলিং ফিগার; যার দিকে যে কারোরই মুগ্ধ নয়নে চেয়ে থাকার কথা। সাকিব আল হাসান নেই, বাঁহাতি স্পিনারের প্রয়োজন; নাসুমে সমাধান। অধিনায়ক তামিম ইকবাল যখন ক্যাপটা পরিয়ে দিচ্ছিলেন, মুখে তৃপ্তির হাসি; সতীর্থরা জরিয়ে ধরলেন, মন ভালো করে দেবার মতো দৃশ্য। কিন্তু তখনও টেনশন, ম্যাচে সাকিবের অভাব পূরণ করতে পারবেন তো নাসুম? অন্য অনেকের মতোই ঝরে পড়বেন না তো!

নাসুম পেরেছেন, নাসুম করে দেখিয়েছেন। ইনিংসের প্রথম ওভারেই বল হাতে তুলে নিয়েছেন, চোখ-মুখের ভয়টাকে জয় করেছেন, নিজের সেরা বোলিংটা করার চেষ্টা করে গেছেন এবং সবশেষে নাসুম সফল। পাওয়ারপ্লের প্রথম আট ওভারের চারটাতেই অধিনায়ক আস্থা রেখেছেন নাসুমে; দুই মেইডেনে মাত্র তিন রান দিয়ে আস্থার প্রতিদান দিয়েছেন এই ম্যাচেই প্রথমবার ওয়ানডে খেলতে নামা নাসুম। প্রথম স্পেলে টানা ৫ ওভার করেছেন; রানটা বদলেনি, মেইডেনের সংখ্যাটা বেড়ে হয়েছে ৩! বোলিং ফিগারটা ৫-৩-৩-০।

ব্রুকসের রিভিউ, ফলাফলের অপেক্ষায় সকলেই

উইকেটের জায়গায় শূন্য, একও হতে পারতো।  তৃতীয় ওভারের শেষ বলের ঘটনা; নাসুমের আর্মারে পরাস্ত শামারহ ব্রুকস, এলবিডব্লিউয়ের আবেদন এবং আম্পায়ারের আউটের ইশারা। সাথে সাথেই ব্যাটসম্যানের রিভিউ, যা দেখে নির্দিষ্ট করে বোঝার উপায় নেই বল আগে ব্যাটে লেগেছে নাকি প্যাডে। বেনিফিট অব ডাউট বেশিরভাগ ক্ষেত্রেই ব্যাটসম্যানের দিকে যায়, এবারেও তার ব্যতিক্রম ঘটেনি। আম্পায়ারের সিদ্ধান্ত যে মেনে নিতে পারেননি টাইগাররা, সেটা তামিমের প্রতিক্রিয়াতেই বোঝা গিয়েছিল।

নাসুম পরের স্পেলে বল করতে এসেছেন তিন ওভার বিরতি নিয়ে। ১ ওভারই মাত্র বল করেছেন, দিয়েছেন ১ রান। এরপর ২৭তম ওভারে; সেই ওভারে নিকোলাস পুরান দুইটি চার মারলেও, নাসুম তৈরী করেছিলেন আউটের সুযোগ। আবারও এলবিডব্লিউয়ের আবেদন, আবারও ব্যাটসম্যানের রিভিউ, আবারও ‘নট আউট’! আক্ষেপটা আগেরটার চেয়ে একটু বেশি কারণ উইকেটটা ছিল পুরানের। শেষ পর্যন্ত কোনো উইকেট পাননি নাসুম, তাতে কি? যেভাবে বোলিং করেছেন, নাসুম নিজেও হয়তো কখনো ভাবেননি এভাবে রাঙাবেন ওয়ানডেতে নিজের অভিষেক!

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img