১৮ মে ২০২৪, শনিবার

‘নিউজিল্যান্ডে জিতব বললে লোকে পাগল বলবে’

- Advertisement -

নিউজিল্যান্ডের মাটিতে যেকোনো ফরম্যাটেই টাইগারদের প্রথম জয়, সেটাও আবার টেস্ট ক্রিকেটে! বর্তমান টেস্ট চ্যাম্পিয়নশীপের চ্যাম্পিয়ন দলকে হারিয়ে উড়ছে টাইগাররা। বাংলাদেশ ক্রিকেটের জন্য ইতিহাস হলেও বিশ্ব ক্রিকেটে নিউজিল্যান্ডের হার বড় এক অঘটন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর যেভাবে এগিয়েছে বাংলাদেশ ক্রিকেট, তাতে করে নিউজিল্যান্ডে বাংলাদেশ জিতবে এই স্বপ্ন দেখা মানুষ হয়তো একটাও খুঁজে পাওয়া যাবে না।

মুমিনুল হকও বললেন যদি তিনি এমনটা বলতেন তাহলে যে লোকে পাগল বলতো, “প্রথম চারদিন কোনোভাবেই টেস্টের ফলাফল নিয়ে চিন্তা করিনি। টেস্ট ক্রিকেটে নিউজিল্যান্ডের মতো মাটিতে এসে আপনি আগেই যদি চিন্তা করেন আমি টেস্ট ম্যাচ জিতব, এটা আমি হয়তো বলতে পারি কিন্তু অনেকেই আমাকে বলবে হয়তো পাগল হয়ে গেছে লোকটা।”

ইবাদাতের দ্রুত উইকেট তুলে নেয়ার পরই জয়ের স্বপ্ন দেখেছে বাংলাদেশ

জয়ের ব্যাপারে কখন ভেবেছেন অধিনায়ক সেটাও জানিয়েছেন, “ইবাদত যখন দ্রুত কয়েকটা উইকেট তুলে নিল, তখন প্রথমবার ভেবেছি আমরা হয়তো জেতার দিকে যাচ্ছি। সকালে যখন অলআউট হলো, তখন আরও নিশ্চিত হয়েছি। আমাদের মধ্যে আগে থেকেই কোনো উত্তেজনা ছিল না। তবে, প্রথমে ব্যাটিং করার সময়ে চাপে ছিলাম।”

জয়ের জন্য ইতিবাচক মনোভাব জরুরী এটাও মনে করিয়ে দিতে ভুলেননি মুমিনুল, “ইতিবাচক মনোভাব থাকাটা জরুরী। সাব কন্টিনেন্টে খেলতে এসে যদি আপনি ভাবেন কঠিন হবে, তাহলে আপনার জন্য অবশ্যই কঠিন। আমরা ফলাফলের দিকে তাঁকাইনি, একটা প্রসেসের মধ্য দিয়ে এগোনোর চেষ্টা করেছি। দল হিসেবে খেলাটাই ছিল মূল লক্ষ্য।”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img