২৪ এপ্রিল ২০২৪, বুধবার

পাঁচ ইনিংসে জাকিরের ‘চার’ সেঞ্চুরি

- Advertisement -

নিউজিল্যান্ডে লিটন দাস-মুমিনুল হক যখন সেঞ্চুরি মিস করে প্যাভিলিয়নে, মিরপুরে জাকির হাসান তখন তুলে নিলেন বিসিএলের তৃতীয় শতক। রংপুর বিভাগের বিপক্ষে ১২২ রানের ইনিংস খেলে শেষ করেছিলেন জাতীয় লিগ। যেখান থেকে শেষ করেছিলেন সেখান থেকেই করেছেন বাংলাদেশ ক্রিকেট লিগের শুরু। প্রথম ম্যাচেই ১৫৮ এর পর ২২, ১০৯ এবং ১০৭*। শেষ পাঁচ ইনিংসের চারটিতেই শতক, দুর্দান্ত এক মৌসুম শেষের অপেক্ষায় জাকির।

অথচ ক্রিকেটারই হতে পারতেন না তিনি। ছোটবেলায় পরিবার থেকে ক্রিকেটে ছিল না সম্মতি, ‘ক্রিকেট খেলে কি হবে, পড়াশোনা করো’ এই ছিল পরিবারের নির্দেশ। বড় তিন ভাইয়ের তিনজনই নিয়মিত ক্রিকেট খেলতেন, তাদের দেখেই ক্রিকেট খেলা শুরু জাকিরের। কিন্তু, নিজের আগ্রহটা প্রকাশ করতে পারেননি কিছুতেই। হঠাৎ তার বড় ভাই এসে বলে, ‘কি রে, বিকেএসপিতে ভর্তি হবি?’ জাকিরের গল্পটা শুরু এখান থেকেই।

বাংলাদেশের জার্সিতে জাকির

বিকেএসপির ভর্তি পরীক্ষায় শুরুতে ছিলেন অপেক্ষামান তালিকায়, পরবর্তীতে সুযোগ হয় দিনাজপুর বিকেএসপিতে। ষষ্ঠ শ্রেণিতে থাকতে খেলেছেন অনূর্ধ্ব-১৪ ক্রিকেট; এরপর একে একে অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৯ হয়ে বাংলাদেশ জাতীয় দল! তামিম ইকবালের অনুপস্থিতিতে শ্রীলঙ্কার বিপক্ষে করেছিলেন ইনিংসে শুরু, ব্যাট থেকে এসেছিল মাত্র দশ রান। সেটাই হয়ে আছে আন্তর্জাতিক ক্রিকেটে জাকিরের একমাত্র ম্যাচ। তবে, এনসিএল আর বিসিএলে যেভাবে খেলে যাচ্ছেন, তাতে করে নতুন রুপে আবারও জাতীয় দলে ফেরার স্বপ্ন বুনতেই পারেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img