২৯ মার্চ ২০২৪, শুক্রবার

পাকিস্তানের কোচিং প্যানেলে হেইডেন-ফিলান্ডার

- Advertisement -

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে সাবেক অস্ট্রেলিয়ান কিংবদন্তি ব্যাটসম্যান ম্যাথু হেইডেন এবং বোলিং কোচ হিসেবে সাবেক সাউথ আফ্রিকান পেসার ভারনন ফিলান্ডারকে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে দলের প্রধান কোচ হিসেবে এখনো কাউকে নিয়োগ দেওয়া হয়নি।

আজ (সোমবার) বিকেলে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান পাকিস্তান ক্রিকেট বোর্ডের নবনির্বাচিত চেয়ারম্যান রমিজ রাজা। দায়িত্ব নেওয়ার প্রথম দিনেই তাঁর মুখ থেকে বিরাট এক সুসংবাদ পেল পাকিস্তান ক্রিকেট।

বোলিং কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন ভারনন ফিলান্ডার

ম্যাথু হেইডেনকে ধরা হয় ক্রিকেটের সর্বকালের সবচেয়ে বিধ্বংসী ওপেনিং ব্যাটসম্যানদের একজন। অস্ট্রেলিয়ার হয়ে দুটি বিশ্বকাপ জিতেছেন, তিন ফরম্যাট মিলিয়ে করেছেন প্রায় পনেরো হাজার রান। বিশ্ব আসরে তাঁর অভিজ্ঞতাকে পাকিস্তানের ড্রেসিংরুমে কাজে লাগাতেই তাঁকে কোচ হিসেবে নিয়োগ দেওয়া হচ্ছে, এমনটাই বলেছেন রমিজ রাজা।

“হেইডেন একজন বিশ্বমানের ক্রিকেটার ছিলেন। বিশ্ব আসরে কিভাবে খেলতে হয়, তা নিয়েও তাঁর রয়েছে ব্যাপক অভিজ্ঞতা। ড্রেসিংরুমে তাঁর মতো একজন থাকাটা দারুণ ব্যাপার। তিনি দলের সদস্যদের ভেতর লড়াকু মনোভাব নিয়ে আসতে পারবেন”- বলেছেন রমিজ

ওপেনিং ব্যাটসম্যান হিসেবে হেইডেন ছিলেন বিধ্বংসী

ভারনন ফিলান্ডার প্রসঙ্গে রাজা বলেন, “আমি তাকে খুব ভালো করে চিনি, বোলিংয়ের বৈচিত্র্য নিয়ে তার বিস্তর জ্ঞান রয়েছে। অস্ট্রেলিয়াতেও তার রেকর্ড দুর্দান্ত”

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে বোর্ডের সাথে বনিবনা না হওয়ায় গত ৬ সেপ্টেম্বর প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন মিসবাহ-উল-হক; তাঁর সাথে পদত্যাগ করেছিলেন বোলিং কোচ ওয়াকার ইউনিসও। আকস্মিক এই ঘটনায় টালমাটাল হয়ে পড়ে পাকিস্তান ক্রিকেটের পরিমন্ডল। নিউজিল্যান্ড সিরিজের জন্য আপৎকালীন কোচ হিসেবে নিয়োগ করা হয় সাকলাইন মুশতাক এবং আব্দুল রাজ্জাককে; তবে তাঁরা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যও দায়িত্ব পাবেন নাকি নতুন স্থায়ী কোচ নিয়োগ দেওয়া হবে, তা নিয়ে চলছিল জল্পনা-কল্পনা। অবশেষে রমিজ রাজার সংবাদ সম্মেলনে সেই জল্পনা-কল্পনার অবসান ঘটল।

তবে দলে এখনো নেই কোন প্রধান কোচ, সে পদে শীঘ্রই একজনকে নিয়োগ দেওয়া হবে এমনটাই জানিয়েছেন বোর্ড চেয়ারম্যান।

ভারতের বিপক্ষে হাই-ভোল্টেজ ম্যাচ দিয়ে ২৪ অক্টোবর শুরু হবে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img