২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে ফিরছেন উমর আকমল

- Advertisement -

নিষেধাজ্ঞা কাঁটিয়ে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে ফিরছেন দেশটির সাবেক তারকা ব্যাটসম্যান উমর আকমল। ঘরোয়া ক্রিকেটে ফিরতে পেরে তিনি খুবই খুশি। আসন্ন মৌসুমের জন্য আকমলকে সেন্ট্রাল পাঞ্জাব দলে রাখা হয়েছে এবং ৫ সেপ্টেম্বর দলের সাথে যোগ দেবেন তিনি।

ডানহাতি ব্যাটসম্যান বলেছেন তিনি তার সেরাটা দিয়ে লড়ে যাবেন এবং আবারো জাতীয় ক্রিকেট দলে প্রত্যাবর্তনের জন্য যথাসাধ্য চেষ্টা করবেন।

“ঘরোয়া ক্রিকেটে ফিরতে পেরে আমি ভীষণ খুশি। আমি আমার সামর্থ্য অনুযায়ী সেরা পারফর্ম করার চেষ্টা করব এবং আশা করি দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে জাতীয় দলে আবার প্রত্যাবর্তন করব”- আকমল বলছিলেন

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, পাকিস্তানি ক্রিকেটার অনুতাপ দেখিয়েছেন। সংশোধনের অংশ হিসেবে বিভিন্ন ফিক্সিং–বিরোধী শিক্ষামূলক কাজে অংশ নিয়েছেন।

ফিরতে চান জাতীয় দলে

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও তা কর্তৃপক্ষকে না জানানোয় গত এপ্রিলে আকমলকে তিন বছরের নিষেধাজ্ঞা দেয় পিসিবি। ম্যাচ পাতানো বা স্পট ফিক্সিংয়ের কোনো অভিযোগ প্রমাণিত না হলেও, ফিক্সিংয়ের সঙ্গে জড়িত সন্দেহভাজন লোক তাঁর সঙ্গে যোগাযোগ করেন। আকমল পিসিবির সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেন এবং তার সাজা কমিয়ে দেড় বছর করা হয়।

৩১ বছর বয়সী আকমল পাকিস্তান দলের হয়ে ১৬টি টেস্ট, ১২১টি ওয়ানডে এবং৮৪টি টি -টোয়েন্টি খেলেছেন। উমর টেস্টে ৩৫.৮৩ গড়ে করেছেন ১০০৩ রান; ওয়ানডেতে ৩৪.৩৪ গড়ে ৩১৯৪। টি -টোয়েন্টি ক্রিকেটে আকমল ২৬ গড় এবং ১২২.৭৩ স্ট্রাইক রেটে ১৬৯০ রান করেছেন। আকমল পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক কামরান আকমলের ভাই। এছাড়াও, তিনি পাকিস্তান অধিনায়ক বাবর আজমের চাচাতো ভাই; পাকিস্তানের সাবেক ক্রিকেট কিংবদন্তি আবদুল কাদিরের জামাতা। দারুণ সম্ভাবনাময় এই ব্যাটসম্যান ধারাবাহিকতার অভাব ও খামখেয়ালি আচরণের জন্য দলে কখনোই থিতু হতে পারেননি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img