২৪ এপ্রিল ২০২৪, বুধবার

‘প্রাণ’ ফিরছে আইপিএলের দেহে!

- Advertisement -

মাঠভর্তি দর্শক, লাল নীল হলুদ বিভিন্ন রংয়ের জার্সি পরিহিত হাজার হাজার সমর্থকদের স্রোত, শতশত উড্ডীয়মান দলের পতাকা, স্লোগান, জয়ধ্বনি, হইহুল্লোড়, শব্দ- এসবই তো ছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রাণ। কিন্তু ভয়াল করোনাভাইরাস গত দেড় বছর যেন সেই প্রাণ কেড়ে নিয়েছিল আইপিএলের দেহ থেকে। ২০২০ ও ২০২১ মৌসুম স্থগিত হবার আগ পর্যন্ত মহামারীর কারণে আইপিএল কর্তৃপক্ষ মাঠে আসার অনুমতি দেয়নি কোন দর্শককেই।

তবে নতুন শুরুর আগে সুসংবাদ জানালো আইপিএল কর্তৃপক্ষ- প্রাণ ফিরে পাচ্ছে আইপিএল, দর্শক ফিরছে মাঠে। তবে আগের মত কানায় কানায় পরিপূর্ণ গ্যালারি দেখার জন্য আরেকটু অপেক্ষা করতে হবে অবশ্যই; করোনা পরিস্থিতি মাথায় রেখে আপাতত সীমিত আকারেই দর্শক প্রবেশের অনুমোদন দিতে যাচ্ছে আইপিএল।

বায়োবাবল ভেদ করে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ায় এবছর মে মাসের মাঝামাঝি স্থগিত হয়ে যায় আইপিএল। ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের হাই ভোল্টেজ ম্যাচ দিয়ে সেটি পুনরায় শুরু হতে যাচ্ছে। এই ম্যাচেই দেড় মৌসুম পর মাঠে দর্শক ফিরিয়ে আনার পরিকল্পনা কর্তৃপক্ষের। বুধবার আয়োজক কমিটি থেকে এই সংবাদ জানানো হয়।

“এই ম্যাচটি (মুম্বাই-চেন্নাই) একটি মহান উপলক্ষ্য হতে যাচ্ছে, যার মাধ্যমে কোভিড-বিরতির পর আইপিএল তার সমর্থকদের আবারো স্টেডিয়ামে ফেরত আনতে যাচ্ছে। করোনা স্বাস্থ্যবিধি ও আরব আমিরাত সরকারের নিয়মকানুন মেনে দুবাই, শারজাহ ও আবুধাবির ম্যাচসমূহে দর্শকদের জন্য সীমিত আসন বরাদ্দ রাখা হয়েছে”- বিবৃতিতে বলা হয়।

 

আইপিএলে দর্শকদের ঢল আবারো ফিরছে

বৃহস্পতিবার থেকে দর্শকগণ আইপিএলের অফিশিয়াল ওয়েবসাইট ও প্লাটিনামলিস্ট.নেট নামক একটি সাইট থেকে ম্যাচ টিকিট কিনতে পারবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তবে ঠিক কতোজন দর্শক মাঠে বসে আইপিএল উপভোগ করতে পারবেন তা এখনো খোলাখুলি জানা যায়নি। তবে বিভিন্ন সূত্র অনুযায়ী, মোট ধারণক্ষমতার ৫০% দর্শক নিয়েই নাকি আইপিএল শুরু হতে যাচ্ছে বলে জানা গেছে।

আইপিএলের ঠিক পরে পরেই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপও আয়োজিত হবে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img