২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

ফিঞ্চ-স্মিথকে রেখেই অজিদের বিশ্বকাপের দল ঘোষণা

- Advertisement -

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অ্যারন ফিঞ্চকে অধিনায়ক রেখেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দলে ফিরেছেন স্মিথ-ওয়ার্নাররা; নতুন মুখ উইকেটকিপার ব্যাটসম্যান জশ ইংলিস। অতিরিক্ত খেলোয়াড় হিসেবে দলের সাথে থাকছেন ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, নাথান এলিস এবং ড্যানিয়েল স্যামস।

সাম্প্রতিক সময়ে ওয়েস্টইন্ডিজ এবং বাংলাদেশ সফরে দলের সাথে ছিলেন না অজিদের প্রথম সারির বেশ কিছু ক্রিকেটার। কনুইয়ের চোটে দল থেকে ছিটকে গিয়েছিলেন স্টিভ স্মিথ; হাঁটুর চোটের কারণে দলের সাথে থাকতে পারেননি নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চও। হাঁটুর অস্ত্রোপচার করে ফেরার অপেক্ষায় আছেন অজি অধিনায়ক,  সেইসাথে দলে ফিরেছেন সহ-অধিনায়ক প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, কেন রিচার্ডসনের মত তারকা খেলোয়াড়রাও।

দলে ফিরেছেন ওয়ার্নার-কামিন্সরাও

অ্যাডাম জাম্পা এবং অ্যাশটন অ্যাগারের সাথে তৃতীয় স্পিনার হিসেবে দলে নেয়া হয়েছে সম্প্রতি বাংলাদেশের সাথে অনুষ্ঠিত সিরিজে দারুণ বল করা মিচেল সুইপসনকে।ইংলিস, যিনি ২০২০-২১ মৌসুমে ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ক্রিকেট খেলেছেন, ম্যাথু ওয়েডের সাথে উইকেটরক্ষক হিসেবে তাকে প্রথমবারের মত দলে ডেকেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বাদ পড়েছেন অ্যালেক্স ক্যারি।

 “জশ বেশ কিছুদিন ধরেই সাদা বলের ক্রিকেটে আমাদের ভাবনার মধ্যে ছিলেন। অজি ব্যাটিং অর্ডারে তার উপস্থিতি দলে বাড়তি কিছু যোগ করবে। তিনি দ্রুত গতিতে রান তুলতে পারেন, যা টি-টোয়েন্টি ক্রিকেটে ভীষণ জরুরী” -জশ ইংলিসকে নিয়ে বলছিলেন প্রধান নির্বাচক জর্জ বেইলি

২০২০/২১ মৌসুমে ইংল্যান্ডের ভাইটালিটি ব্লাস্টে দুর্দান্ত ফর্মে ছিলেন ইংলিস। ১৭৫.৮২ স্ট্রাইক রেট এবং ৪৮.২৭ গড়ে রান করেছেন ৫৩১; সেঞ্চুরি দুইটি। টপ অর্ডারে খেললেও গত মৌসুমে পার্থ স্কর্চার্সের হয়ে মিডল অর্ডারেও খেলতে দেখা গেছে দলে প্রথমবারের মত ডাক পাওয়া এই উইকেটকিপার ব্যাটসম্যানকে। ড্যানিয়েল সামসের সাথে অতিরিক্ত খেলোয়াড় হিসেবে দলের সাথে যাবেন ড্যান ক্রিশ্চিয়ান এবং নাথান এলিস। মূল দলের কেউ ইনজুরিতে পড়লে বা অসুস্থ হলেই দলে নেয়া হবে তাদের যে কাউকেই।

“আমাদের বিশ্বাস, টি-টোয়েন্টির মত প্রতিযোগিতামূলক আসরে এই দলটা দারুণ কিছু করতে সক্ষম। বিশ্বের সেরা টি-টোয়েন্টি দলগুলোর বিপক্ষে সাফল্যের জন্য আমাদের সম্মিলিত অভিজ্ঞতার সাথে অসাধারণ কিছু খেলোয়াড় আছেন”-জর্জ বেইলি

অস্ট্রেলিয়া দল

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড, অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন এবং জশ ইংলিস।

অতিরিক্ত খেলোয়াড়: ড্যান ক্রিশ্চিয়ান, নাথান এলিস, ড্যানিয়েল সামস।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img