২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

ফিফার নিষেধাজ্ঞা; এএফসি কাপে খেলতে পারবে না মোহনবাগান

- Advertisement -

‘তৃতীয় পক্ষের হস্তক্ষেপের’ কারণে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে (এআইএফএফ) অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। যার ফলে এএফসি কাপে খেলতে পারছে না দেশটির প্রথমসারীর ক্লাব এটিকে মোহনবাগান। ৭ সেপ্টেম্বর আন্তঃআঞ্চলিক সেমিফাইনাল খেলার কথা ছিল দলটার।

সুযোগ থাকার পরেও ফেডারেশনের ভুলে স্বপ্নভঙ্গের যন্ত্রণা মেনে নিতে পারছেন না ক্লাবটির সচিব দেবাশিস দত্ত। তার সব অভিযোগ অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে (এআইএফএফ) ঘিরে।

“এর জন্য সম্পূর্ণ ভাবে দায়ী এআইএফএফ। তাদের দায়িত্ব জ্ঞানহীনতার জন্যই মোহনবাগান খেলার সুযোগ হারাল। এআইএফএফ কর্তাদের ক্ষমতা ধরে রাখার কারণেই এই পরিস্থিতি তৈরি হল। ভারতীয় ফুটবলে এটা একটা অন্ধকার দিন” – ভারতীয় গণমাধ্যমকে দেবাশিস দত্ত

নিষেধাজ্ঞার কারণে ফিফার কোনও ধরনের টুর্নামেন্টে পারবে না ভারত। এমনকি আগামী অক্টোবরে ভারতে অনুষ্ঠেয় মেয়েদের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপও অনিশ্চিত। তবে এখনও এই আসর বাতিল বা স্থানান্তরের ব্যাপারে ফিফা কোনও সিদ্ধান্ত জানায়নি। কোনো দেশের ফুটবলে ফেডারেশনের বাইরের হস্তক্ষেপ কখনোই মেনে নেয় না ফিফা। এই একই কারণে দুই দশক আগে আন্তর্জাতিক ফুটবল থেকে নিষিদ্ধ হয়েছিল বাংলাদেশ দল।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img