২৪ এপ্রিল ২০২৪, বুধবার

ফুটবলকে বিদায় জানালেন ইব্রাহিমোভিচ

- Advertisement -

আগেই জানা ছিল এই মৌসুমের পর এসি মিলানের সাথে আর চুক্তির মেয়াদ বাড়াবেন না জ্লাতান ইব্রাহিমোভিচ। তবে সবাইকে অবাক করে দিয়ে মৌসুমে মিলানের শেষ ম্যাচে ফুটবল থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন সুইডিশ তারকা । জুনেই মিলানের সাথে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে ৪১ বছর বয়সী ইব্রার। এরপর বুট জোড়া তুলে রাখবেন এই স্ট্রাইকার।

ইনজুরির কারণে এই মৌসুমে বেশিরভাগ সময় মাঠের বাইরে ছিলেন ইব্রা। মিলানের জার্সিতে নিজের শেষ মৌসুমে মাত্র চার ম্যাচে খেলেছেন তিনি। দুই দফায় এসি মিলানের জার্সিতে ১৬৩ ম্যাচে ৯৩ গোল করেছেন ইব্রা।

এসি মিলান ও হেলাস ভেরোনা এফসির মধ্যকার ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ইব্রাহিমোভিচ দর্শকদের উদ্দেশ্য করে বলেন, “আমি ফুটবলকে বিদায় জানাচ্ছি কিন্তু আপনাদের নয়। এই স্টেডিয়ামকে ঘিরে অনেক আবেগ ও স্মৃতি জড়িয়ে আছে আমার। প্রথম যখন এখানে এসেছিলাম আপনারা আমাকে সুখ দিয়েছিলেন, দ্বিতীয়বার আমাকে ভালোবাসা দিয়েছেন। আমি আমার কোচ, সতীর্থ, সমর্থকসহ ফুটবলের সাথে জড়িত সবাই কে ধন্যবাদ জানাতে চাই।”

এসি মিলানের জার্সিতে ১৯৩ ম্যাচে ৯৩টি গোল করেছেন ইব্রা

সুইডেন তারকার ক্যারিয়ার সাফল্যে ভরা। সুইডেনের সর্বকালের সেরা গোল স্কোরার তিনি। জাতীয় দলের জার্সিতে ১২১ ম্যাচ খেলে ৬২ গোল রয়েছে তার। বর্ণিল ক্লাব ক্যারিয়ার এই স্ট্রাইকারের। ম্যানচেস্টার ইউনাইটেড, প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি), বার্সেলোনা, ইন্টার মিলান ও এসি মিলানের মতো দলে খেলেছেন তিনি। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৯৮৮ ম্যাচে ৫৭৩ গোলের মালিক এই ফুটবলার। ক্যারিয়ারে ৩২টি শিরোপা জিতেছেন তিনি। ইব্রা তার ক্লাব ক্যারিয়ারে সবচেয়ে বেশি গোল করেছেন পিএসজির হয়ে। ফরাসি ক্লাবটির হয়ে তার গোল সংখ্যা ১৮০ ম্যাচে ১৫৬টি।

ইব্রাহিমোভিচ ফুটবলে প্রফেশনাল ক্যারিয়ার শুরু করেন ১৯৯৯ সালে মালমো এফএফের হয়ে। ২০১৬ সালে একবার ফুটবলকে বিদায় বলেছিলেন এই তারকা স্ট্রাইকার। কিন্তু সুইডেন বিশ্বকাপে কোয়ালিফাই করতে ব্যর্থ হওয়ায় আবারো ২০২১ সালে জাতীয় দলে ফেরেন তিনি।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img