২০ এপ্রিল ২০২৪, শনিবার

ফেডারেশন কাপের ফাইনালে আবাহনীর মুখোমুখি মোহামেডান

- Advertisement -

এক সময় আবাহনী লিমিটেড আর মোহামেডান স্পোর্টিং ক্লাবের খেলা হলে স্টেডিয়াম ভরে যেত কানায় কানায়। দুই দলের সমর্থকদের মাঝে বিরাজ করতো উত্তেজনা। স্টেডিয়াম দুপুরের আগেই ভরে যেত। এখন আর সেই দিন নেই ফুটবলে। কখন কোথায় আবাহনী-মোহামেডান ম্যাচ হয় অনেকেই জানেন না সে খবর। ১৪ বছর পর আবারো ফেডারেশন কাপের ফাইনালে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল। কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে ৩:১৫ মিনিটে।

বাংলাদেশের ফুটবলের সবচেয়ে বড় নাম মোহামেডান ও আবাহনী। দুই দলেরই রয়েছে সমৃদ্ধ ইতিহাস। ফেডারেশন কাপে দশবার চ্যাম্পিয়ন হয়েছে সাদা-কালো জার্সিধারীরা। অন্যদিকে ১২ বারের চ্যাম্পিয়ন আবাহনী। অতীতে মোহামেডান দাপট দেখাতে পারলেও সাম্প্রতিক সময়ে ভালো করতে পারছে না তারা। ফুটবলে তাদের বর্তমান সাফল্য নেই বললেই চলে। অবস্থা এমন শুধুমাত্র খেলতে হয় এজন্য খেলে তারা।

তবে আবাহনী লিমিটেড বর্তমানে এগিয়ে গেছে চিরপ্রতিদ্বন্দ্বীদের তুলনায়। সাম্প্রতিক সময়ে বসুন্ধরা কিংস ঘরোয়া ফুটবলে দাপট দেখালেও , তাদেরকে চ্যালেঞ্জ জানানোর ক্ষমতা রাখে আবাহনী।

সাম্প্রতিক ফর্মের করণে ফাইনালে সাদা কালো জার্সিধারীদের চেয়ে কিছুটা এগিয়ে থাকবে আকাশী জার্সিধারীরা। ফাইনালে ছাড় দিবে না মোহামেডানও। কিংসের মতো শক্তিশালী প্রতিপক্ষকে সেমিফাইনালে হারিয়ে ফাইনালে  উঠেছে তারা। ফাইনালে আবাহনীর মুখোমুখি হওয়ার আগে কিংসের বিপক্ষে জয় বাড়তি আত্ববিশ্বাস দিচ্ছে মোহামেডান শিবিরে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img