২৯ মার্চ ২০২৪, শুক্রবার

বাংলাদেশকে নাস্তানাবুদ করে ভারতের ‘প্রতিশোধ’

- Advertisement -

কিছুদিন আগে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ ও ‘বি’ নামে যে দুটি দলকে হারিয়ে ট্রায়াঙ্গুলার সিরিজ জিতল বাংলাদেশ, আজ শারজাহতে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের এই ভারত দলটি ঐ দুই দলের সদস্যদের নিয়েই গড়া। কিন্তু এশিয়া কাপের সেমিফাইনালে যুব টাইগাররা নিজেরাই এদের হাতে নাস্তানাবুদ হলো। ভারতের ২৪৩ রানের জবাবে মাত্র ১৪০ রানে অলআউট হলো বাংলাদেশ। ১০৩ রানের বিশাল ব্যবধানে বাংলাদেশকে হারিয়ে ফাইনালে উঠে গেছে ভারত। যেখানে তারা মুখোমুখি হবে শ্রীলঙ্কার।

বাংলাদেশের বিপক্ষে ট্রায়াঙ্গুলার সিরিজে হারের পাশাপাশি গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ফাইনালে হারের ‘প্রতিশোধ’ও অবশেষে নিতে পারলো ভারত।

টসে হেরে ব্যাটিং করতে নেমে শাইক রশিদের অপরাজিত ৯০*, এরপর রাজবর্ধন হাঙ্গারগেকর ও ভিকি অস্তওয়ালের ছোট ছোট ‘ক্যামিও’ ইনিংসের কল্যাণে ২৪৩ রানের বড় পুঁজি সংগ্রহ করে ভারত।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত হয় বাংলাদেশের। ৬ ওভারেই ৪০ রান জমা হয় স্কোরবোর্ডে, মাত্র ওপেনার তাহজিবুল ইসলামের উইকেটের বিনিময়ে। তবে এরপরই টাইগার ব্যাটিংয়ে নামে ধ্বস। রাজ বাওয়ার পরের ওভারটিই হয় উইকেট মেইডেন; প্যাভিলিয়নে ফিরে যান ২৩ বলে ২৬ রান তোলা মাহফিজুর। এরপর ৮ বলে ১২ রান তুলে প্রান্তিক নওরোজ নাবিলও হন রবি কুমারের শিকার। ৪০/১ থেকে ৪৫/৩ বাংলাদেশ। কোনমতে ৫০ না পেরুতেই আবারো রাজ বাওয়ার আঘাত। এবার শিকার আইচ মোল্লাহ।

এরপর রাজবর্ধন হাঙ্গারগেকর ম্যাচে নিজের প্রথম স্পেলের প্রথম দুই ওভারেই তুলে নেন মোহাম্মদ ফাহিম ও মেহরব হোসেনের উইকেট।

৬৮ রানে ৬ উইকেট হারানোর পর বাংলাদেশের হার আসলে সময়ের ব্যাপারই হয়ে যায়। আরিফুল ইসলাম অনেক্ষণ একা লড়েছেন তবে তাকে যোগ্য সঙ্গ দেওয়ার মতো কেউ ছিলোনা। তিনিও আউট হন ৭৭ বলে ৪২ রান করে। যা কিনা বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ।

ভারতের পক্ষে রাজবর্ধন হাঙ্গারগেকর, রাজ বাওয়া, রবি কুমার এবং ভিকি অস্তওয়াল প্রত্যেকে নিয়েছেন ২টি করে উইকেট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img