২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

বাবর-রিজওয়ানদের টি-২০ ব্যাটিং সামর্থ্য নিয়েই প্রশ্ন তুললেন ওয়াসিম আকরাম!

- Advertisement -

“৩৬০ ডিগ্রি দূরের কথা, ১৮০ ডিগ্রিতেও কি পাকিস্তানি ব্যাটাররা ব্যাট করতে পারে!” রীতিমতো ক্ষুব্ধ হয়ে এই মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম। তার অভিযোগের তীর বাবর-রিজওয়ানদের ব্যাটিংয়ের ধরণের দিকে। এক টেলিভিশন অনুষ্ঠানের সাবেক সতীর্থ এবং পাকিস্তানের বর্তমান ব্যাটিং কোচ মোহাম্মদ ইউসুফকে প্রশ্নবানে জর্জরিত করেছেন ওয়াসিম।

ওয়াসিম আকরাম: পাকিস্তানের সাবেক অধিনায়ক

ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের টি-২০ সিরিজের ষষ্ঠ ম্যাচ বাজেভাবে হারার পরে এই সমালোচনা করেন আকরাম। উদাহরন হিসেবে বলেছেন ইংলিশ ব্যাটার বেন ডাকেটের নাম। বলেছেন, “ডাকেটকে দেখুন, পাকিস্তানের একজন বোলারকেও পাত্তা দেয়নি; বিশেষ করে স্পিনারদের”

মাঠের চার দিকে পাকিস্তানি ব্যাটারদের শট খেলার অদক্ষতাকে সামনে নিয়ে আসতেই, পাকিস্তান-ইংল্যান্ড ষষ্ঠ টি-টোয়েন্টিতে খেলা বেন ডাকেটের ইনিংসটার কথা বলেছেন ওয়াসিম আকরাম। তার মন্তব্য “যদি আমি পাকিস্তানের এই দলটার বিপক্ষে খেলতাম, তাহলে আগে থেকেই বুঝতাম ব্যাটাররা কি ধরনের শট, কোন দিকে খেলবে। মাঠের চারদিকে শট খেলার যথেষ্ট সামর্থ্য ওদের নেই, এমনকি চেষ্টাটাও দেখা যায় না; তারা ৩৬০ ডিগ্রি খেলতে না পারুক, অর্ধেক তো পারবে!”

টিভি অনুষ্ঠানে মুখোমুখি আকরাম ও ইউসুফ

টিভি অনুষ্ঠানে মোহাম্মদ ইউসুফকে আকরামের প্রশ্ন, “তোমরা কি মাঠের সবদিকে, সবরকম শট খেলার প্র্যাকটিস ব্যাটারদের করাও? যদি করাও, ওরা তাহলে পারে না কেন?”

দ্রুত গতির বাউন্সার সামলানোর মতো “ডাক করে” ইউসুফ উত্তর দিয়েছেন, “আমি সর্ব্বোচ্চ চেষ্টা করছি। এই ব্যাপারে সাকলায়েন ভাইয়ের (সাকলায়েন মুশতাক, পাকিস্তানের হেড কোচ) সাথে আলোচনাও করেছি। যখন ওরা ব্যাট করে, বিশেষ করে স্পিনারদের বিপক্ষে; তখন আমি ঠিক পেছনেই দাঁড়িয়ে থাকি, ভিন্ন ভিন্ন বলের আলাদা আলাদা শট খেলার পরামর্শ দেই”

পাকিস্তানের ব্যাটিং কোচের ব্যাখ্যা যে ওয়াসিম আকরামের পছন্দ হয়নি, সেতো মন্তব্যেই স্পষ্ট। নইলে কি আর মাঠের চারদিকে বাবর-রিজওয়ানদের শট খেলার সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলতেন?

সাত ম্যাচের সিরিজে এখন ৩-৩ সমতা, লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শেষ ম্যাচ রবিবার, বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img