২৯ মার্চ ২০২৪, শুক্রবার

বার্সার ‘এক হালি’, লজ্জায় ডুবল রিয়াল

- Advertisement -

লা লিগায় লিওনেল মেসি–ক্রিস্টিয়ানো রোনালদোর দ্বৈরথ আর নেই, তবে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার এল ক্লাসিকো নিয়ে উন্মাদনা কখনোই ম্লান হবে না। সোমবার রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে অবিশ্বাস্য এক খেলা উপহার দিলো বার্সা। রিয়ালকে ৪-১ গোলে হারিয়ে দিয়ে ভক্ত-সমর্থকদের রীতিমতো তাক লাগিয়ে দিয়েছে জাভি হার্নান্দেজের দল। জোড়া গোল করেছেন এমেরিক অবামেয়াং।

প্রথম এবং চতুর্থ গোলের কারিগর অবামেয়াং

এই ম্যাচে চোটে খেলতে না পারা করিম বেনজেমার অনুপস্থিতি শুরু থেকেই রিয়ালের আক্রমণভাগে ফুটে ওঠে প্রকটভাবে। ফরাসি তারকার শূন্যতা পূরণে আনচেলত্তি যে ৪-১-৪-১ ফরমেশনে দল সাজালেও পুরোপুরি ব্যর্থ হয় তাঁর দল। নিজেদের দুর্ভাগ্যের রাতেও খানিকটা বেঁচেই গিয়েছে তারা, নইলে গোল ব্যবধান আরো বাড়তে পারত।

বার্সার সামনে পাত্তাই পায়নি রিয়াল

প্রথমার্ধের ২৯ মিনিটেই ডানদিক থেকে উসমানে দেম্বেলের বাড়িয়ে দেওয়া ক্রস থেকে হেডে বল জালে জড়ান অবামেয়াং। বার্সাকে এনে দেন ১ গোলের লিড। ৩৫তম মিনিটে অবশ্য সমতা টানার দারুণ সুযোগ এসেছিল ভিনিসিয়ুস জুনিয়রের সামনে। প্রতি-আক্রমণে সবাইকে পেছনে ফেলে ওয়ান-অন-ওয়ানে গোলরক্ষককে কাটাতে গিয়ে ভারসাম্য হারিয়ে নিজেই পড়ে যান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এরপর প্রথম গোলের মিনিট নয়েক পর দেম্বেলের আরেকটি নিখুঁত ক্রসে লাফিয়ে ওঠা হেডে ব্যবধান দ্বিগুণ করেন উরুগুয়ান ডিফেন্ডার রোনাল্ড আরাউহো। বিরতির আগেই অবশ্য অবামেয়াং ও ফেরান তোরেস দারুণ দুটি সুযোগ মিস করেন।

বিরতির পর ম্যাচ শুরুর ১৭ সেকেন্ডের মাথায়ই প্রতি-আক্রমণে গোলরক্ষককে একা পেলেও কিন্তু অবিশ্বাস্যভাবে বাইরে মেরে বসেন ফেরান। তবে, পরের মিনিটেই অবামেয়াংয়ের ছোট পাস বক্সে পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। বার্সা এগিয়ে যায় ৩-০ গোলে।

৩ গোল খেয়ে দিশা হারিয়ে ফেলা রিয়াল চার মিনিট পরই হজম করে চতুর্থ গোল। নিজেদের অর্ধ থেকে ফেরানের উদ্দেশ্যে উঁচু করে বল বাড়ান জেরার্দ পিকে, পাস দেন অবামেয়াংকে। লক্ষ্যভেদে কোনো ভুল করেননি তিনি। যদিও এই গোলেও ঘোর আপত্তি ছিল রিয়ালের, ভেবেছিল অফসাইড। তবে ভিএআর দেখে গোলের সিদ্ধান্ত নেন রেফারি। স্কোরলাইন হয়ে যায় ৪-০। তাতেই হারের লজ্জা নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল।

এই ম্যাচ জিতে ২৮ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে বার্সেলোনার অবস্থান এখন তিনে। হারলেও ২৯ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে সবার ওপরেই আছে রিয়াল মাদ্রিদ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img