২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

বিপিএলে পারফর্ম করে পাকিস্তান দলে ফিরতে চান মোহাম্মদ আমির

- Advertisement -

পাকিস্তানের গণমাধ্যমে বলেছেন “আল্লাহ চাইলে আবারও পাকিস্তানের হয়ে খেলব” – মোহাম্মদ আমিরের এই কথায় যে কেউ হাসতেই পারেন। আমির পাকিস্তান জার্সিতে ফিরতে পারবেন কি পারবেন না, সেই তর্কও চলতে। তবে হঠাৎ পাকিস্তানের হয়ে খেলতে পারার যে ইচ্ছার কথা আমির জানিয়েছেন, সেটার অন্যতম প্রধান কারণ পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রধানের পদ থেকে রমির রাজার বিদায়। ভুলে গেলে চলবে না, রমিজের ওপর দায় চাপিয়েই আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছিলেন মোহাম্মদ আমির।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান থাকাকালীন রমিজ রাজার নীতি ছিলো “জিরো টলারেন্স” যেখানে ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত কোন ক্রিকেটারের জায়গা পাকিস্তান দলে হবে না। রমিজের সাথে একই মতে চলতেন সেই সময়ের দুই কোচ ওয়াকার ইউনিস এবং মিজবাহ উল হক। সবমিলিয়ে রাগে – ক্ষোভে আন্তর্জাতিক ক্রিকেট থেকে আমিরের অবসর নেয়ার ঘটনা সবাই জানেন। কেবল রমিজের ওপরেই না, আমিরের চক্ষুশূল হয়েছিলেন ওয়াকার আর মিজবাহ দুজনেই। তিন জনের কেউই এখন পাকিস্তান ক্রিকেটের সাথে সম্পৃক্ত নন আর তাতেই হয়তো হারিয়ে যাওয়া স্বপ্নে নতুন করে রঙ বুলিয়ে দেয়ার চেষ্টা করছেন আমির।

পাকিস্তানি গণমাধ্যমকে মোহাম্মদ আমির জানিয়েছেন, “বিপিএল শুরুর আগে লাহোরের হাই পারর্ফম্যান্স সেন্টারে অনুশীলন করতে চেয়েছিলাম। নাজাম শেঠি (পিসিবি চেয়ারম্যান) অনুমতিও দিয়েছেন। অনুশীলন করছি মূলত বিপিএল আর পিএসল মাথায় রেখে, এর বাইরে আপাতত আর কিছু ভাবছি না। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবো কিনা এখনো সিদ্ধান্ত নেইনি তবে আমি বিশ্বাস করি, আল্লাহ চাইলে আবারও পাকিস্তানের হয়ে খেলব” 

বিপিএল বা পিএসএলে পারফর্ম করে মোহাম্মদ আমির পাকিস্তান জাতীয় দলে ফিরবেন কিনা সেটা অনেক পরের ব্যাপার কেননা পাকিস্তান দলে মানসম্মত ফাস্টবোলারের কোন অভাব নেই। তবে ৩০ বছর বয়সে আবারও পারফর্ম করে জাতীয় দলের জার্সি গায়ে তোলার যে চ্যালেঞ্জ মোহাম্মদ আমির নিতে চান, সেই মানসিকতা অনেক তরুণকে অনুপ্রাণিত করতেই পারে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img