১৯ মে ২০২৪, রবিবার

বিশ্বকাপ জিতলেই বাবর-শাহিনরা পাবেন ১ লাখ ডলার!

- Advertisement -

২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন, গেলবারের ফাইনালিস্ট! ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত আসন্ন বিশ্বকাপে শিরোপা জিততে কোনো কিছুরই যেন কমতি রাখতে না পাকিস্তান এবং তাদের ক্রিকেট বোর্ড পিসিবি। প্রথমে মোহাম্মদ আমির এবং ইমাদ ওয়াসিমকে অবসর ভাঙিয়ে দলে ফেরানো, এবার আবার পাকিস্তানকে চ্যাম্পিয়ন করতে নগদ অর্থ পুরস্কারের ঘোষণা দিয়েছেন পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলে পাকিস্তান দলের প্রত্যেক সদস্যকে পুরস্কার হিসেবে দেওয়া হবে ১ লাখ মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি টাকারও বেশি। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়ার আগে রবিবার দলের সঙ্গে প্রায় দুই ঘণ্টা বৈঠক করেন নাকভি। সেখানেই এই চমকপ্রদ ঘোষণা দেয়া হয়।

এ প্রসঙ্গে নাকভি জানিয়েছেন, পুরস্কারের অঙ্ক বিশ্বকাপ জেতার তুলনায় কিছুই নয়। তবে তাঁর আশা, বাবরের দল বিশ্বকাপে পাকিস্তানের সম্মান বজায় রাখবে। সেই বৈঠকে পিসিবি চেয়ারম্যান ক্রিকেটারদের উদ্দেশ্যে বলেন, “কাউকে পরোয়া করার দরকার নেই; শুধু একটি দল হিসেবে খেলতে পারলে এবং আল্লাহ চাইলে সাফল্য আসবেই।”

বৈঠকে শাহিন শাহ আফ্রিদিকে নিয়ে আশার বাণীও শুনিয়েছেন তিনি। এই বাঁহাতি পেসার এবারের আসরে দারুণ কিছু করে দেখাবেন বলেই তাঁর বিশ্বাস। খেলোয়াড়দের সঙ্গে সাক্ষাতের সময় মোহাম্মদ রিজওয়ান এবং নাসিম শাহকে মাইলফলক অর্জনের স্মারক হিসেবে বিশেষ শার্ট উপহার দিয়েছেন পিসিবি চেয়ারম্যান। টি-টোয়েন্টিতে ৩ হাজার রান পূর্ণ করায় উইকেটকিপার ব্যাটার রিজওয়ান এবং ১০০তম টি-টোয়েন্টি উইকেট পাওয়ায় নাসিমকে দেওয়া হয়েছে এই বিশেষ শার্ট।

সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে পাকিস্তানের বিশ্বকাপ শুরু হবে ৬ জুন। তাদের সাথে একই গ্রুপে রয়েছে ভারত, কানাডা ও আয়ারল্যান্ড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img