২১ মে ২০২৪, মঙ্গলবার

ব্যাটিংয়ে মুশফিক-সাকিবের অফফর্ম নিয়ে চিন্তিত নয় ম্যানেজমেন্ট

- Advertisement -

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচ শেষে ২-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে প্রথম বলেই ০ রানে ফিরে গেছেন মুশফিকুর রহিম, সাকিব ফিরেছেন ১২ রান করে। তবে তাদের ফর্মহীনতা নিয়ে একেবারেই চিন্তা নেই জাতীয় দলের টিম ম্যানেজমেন্টের। শনিবার এক অনুষ্ঠানে এ কথা জানিয়েছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

জিম্বাবুয়ে এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ দলে ছিলেন না মুশফিকুর রহিম। নিউজিল্যান্ড সিরিজে দলে ফিরলেও মুশফিকের সেই সাবলীল ব্যাটিং দেখা যায়নি দুই ম্যাচের কোনোটিতেই। টি-টোয়েন্টিতে অনেকদিন ধরেই সাকিব আল হাসানও নেই চেনা ছন্দে, তার সর্বশেষ টি-টোয়েন্টি অর্ধশতক এসেছে প্রায় দুই বছর আগে। তবে এগুলো বিশ্বকাপে প্রভাব ফেলবে না বলেই বিশ্বাস করেন হাবিবুল বাশার সুমন।

“আমি তাদেরকে নিয়ে আশাবাদী, তাদেরকে নিয়ে খুব বেশি দুশ্চিন্তা নেই। আমি নিশ্চিত তারা সময় মতো ভালো খেলবেন এবং বিশ্বকাপে তারা তাদের ফর্ম ফিরে পাবেন”-সাকিব এবং মুশফিকের ফর্ম নিয়ে বাশার

মুশফিক এবং সাকিব খুবই অভিজ্ঞ দুজন ক্রিকেটার। বড়মঞ্চে সবসময়ই সেরাটা দিতে দেখা যায় তাদের, এবারও তার ব্যতিক্রম হবে না বলেই বিশ্বাস করেন বাশার।

“আমার মনে হয় বিশ্বকাপের আগে এগুলো ঠিক হয়ে যাবে। বিশ্বকাপের আগে আমাদের হাতে এখনও বেশ কিছু সময় আছে। আমরা এখন যাদের নিয়ে আলোচনা করছি মুশফিক বা সাকিব, তারা কিন্তু নিয়মিত পারফরমার, বড় আসরে তারা কিন্তু সবসময়ই নিজেদের সেরাটা নিয়েই ফিরে আসে”

বিশ্বকাপের আগে প্রস্তুতির জন্য হাতে অনেক সময় পাচ্ছে বাংলাদেশ। ওমানে প্রথম পর্বের খেলার আগে প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে টাইগাররা। এছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে এখনো তিন ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন সাকিব-মুশফিক। অর্থাৎ নিজেদের ছন্দে ফিরে পেতে যথেষ্ট সময়ই পাচ্ছেন তারা।

“বিশ্বকাপের আগে আমরা বেশ কিছু ম্যাচ খেলবো। ওমানে বাছাইপর্ব (প্রথম পর্ব)  খেলবো, তার আগে প্রস্তুতি ম্যাচ খেলবো। তো মূল পর্বের আগে কিন্তু আমরা বেশ কিছু ম্যাচ খেলবো প্রস্তুতির জন্য এবং আমি নিশ্চিত যে আমরা যাদের নিয়ে কথা বলছি তারা ঐ সময়ে তাদের সেরা ফর্মে ফিরে আসবে”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img