২০ এপ্রিল ২০২৪, শনিবার

ভুটানের জালে গোল বন্যা বইয়ে ফাইনালে বাংলাদেশ

- Advertisement -

সাফ চ্যাম্পিয়ানশিফের প্রথম সেমিফাইনালে ভুটানকে গোলের বন্যায় ভাসিয়েছে বাংলাদেশের মেয়েরা। সাবিনার হ্যাট্রিকে ভুটানকে ৮-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। আর এই জয়ে প্রথম দল হিসেবে সাফের ফাইনালে সাবিনা, ঋতুপর্ণারা।

সাবরিনার হ্যাট্রিক ছাড়াও একটি করে গোল করেছেন সিরাত জাহান, ঋতুপর্ণা চাকমা, কৃষ্ণা রানি সরকার, মাসুরা পারভীন ও তহুরা খাতুন।ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে বাংলাদেশ। মাত্র দুই মিনিটের মাথায় সিরাত জাহানের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। বিরতিতে যাওয়ার আগে ভুটানের জালে আরও তিন গোল দেয় বাংলাদেশের মেয়েরা।

দ্বিতীয়ার্ধেও দেখা মিলেছে আক্রমণাত্মক বাংলাদেশের। ৫৩ মিনিটে সানজিদার পাসে সাবিনা স্কোরলাইন নিয়ে যান ৫-০ তে। এরপর ৫৬ মিনিটে সাবরিনার ফ্রি-কিক থেকে দলের ষষ্ঠ গোল করেন মাসুমা। ৮৭ মিনিটে বদলি হিসেবে নামা তহুরা করেন সপ্তম গোল। আর যোগ হওয়া সময়ে হ্যাটট্রিক পূর্ণ করেন সাবিনা এবং দলের স্কোরলাইন নিয়ে যান ৮-০ তে।

এর আগে গ্রুফ পর্বে ভারত, পাকিস্তান, মালদ্বীপকে হারিয়ে নিজেদের শক্তিমত্তার পরিচয় ভালভাবেই  দিয়েছিল বাংলাদেশের মেয়েরা । ১৯ সেপ্টেম্বর ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত ও নেপালের মধ্যে জয়ী দল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img