২০ এপ্রিল ২০২৪, শনিবার

মরগানের দায়িত্ব বাটলারের কাঁধে

- Advertisement -

ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেটের নতুন অধিনায়কের দায়িত্ব নিচ্ছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জশ বাটলার। মঙ্গলবার ইংলিশদের অধিনায়কের দায়িত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক এউইন মরগান। একই সাথে আন্তর্জাতিক ক্রিকেটকেও বিদায় জানান এই ব্যাটসম্যান। এই আইরিশের বিদায়ের পর তার স্থলাভিষিক্ত কে হবেন সেটা নিয়ে ছিলো প্রশ্ন। বর্তমান টেস্ট অধিনায়ক বেন স্টোকস এবং তার ডেপুটি জশ বাটলারের। লোকমুখে শোনা গিয়েছিলো আরেক অলরাউন্ডার মঈন আলীর নাম। শেষ পর্যন্ত মরগানের ডেপুটির কাঁধেই উঠতে যাচ্ছে মরগানের রেখে যাওয়া দায়িত্ব।

এবার প্রথম নয়, অধিনায়কের অনুপস্থিতিতে এর আগেও পাঁচ ধাপে ইংলিশদের নেতৃত্ব দিয়েছিলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তার অধীনে নয় ম্যাচের ছয়টাতেই জিতেছে ইংল্যান্ড৷ অধিনায়ক হিসেবে খণ্ডকালীন দায়িত্বে ম্যাচ জিতেছেন ভারত-পাকিস্তান-অস্ট্রেলিয়ার মতো দেশ গুলোর বিপক্ষে। বাংলাদেশের মাটিতে ওয়ানডে সিরিজ জিতেছেন ২-১ ব্যবধানে৷ সব শেষ অধিনায়কত্ব করেছিলেন দিনদশেক আগে নেদারল্যান্ডসের বিপক্ষে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫ ম্যাচে আছে ৩ জয়৷

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন মরগান

ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে থাকা বাটলার সদ্য শেষ হওয়া নেদারল্যান্ডস সিরিজে হয়েছেন ম্যান অব দ্য সিরিজ। আইপিএলের এক আসরে করেছেন রেকর্ড চার সেঞ্চুরি। ব্যাট হাতে পুরো টুর্নামেন্টে করেছেন ৮৬৩ রান। বলা যায় ব্যাট হাতে ক্যারিয়ারের সেরা সময় পার করছেন এই ইংলিশ। অধিনায়কের দায়িত্ব পেয়েছেন পাকাপোক্ত ভাবে, সামনেই আছে টি টোয়েন্টি বিশ্বকাপ এবং ওয়ানডে বিশ্বকাপ। উড়তে থাকা বাটলারের চ্যালেঞ্জটাও বাড়লো।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img