২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

মাঠে ফিরছেন মুমিনুল-আকবররা

- Advertisement -

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে নিজেদের মধ্যে সিরিজ খেলার কথা ছিল হাই পারফরম্যান্স (এইচপি) দল ও বাংলাদেশ ‘এ’ দলের। কিন্তু ‘এ’ দলের ক্রিকেটার আবু জায়েদ রাহি করোনা আক্রান্ত হওয়ায় স্থগিত করা হয় সিরিজ। রাহি করোনা নেগেটিভ হওয়ায় সিরিজের পরিবর্তিত সূচী চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিরিজে তিনটি ওয়ানডে ও দুটি চার দিনের ম্যাচ খেলবে দুদল, প্রথম চারদিনের ম্যাচ ১৬ সেপ্টেম্বর।

নভেম্বরের আগে বাংলাদেশের কোনো ওয়ানডে কিংবা টেস্ট ম্যাচ নেই, তাই টি-টোয়েন্টি দলের বাইরে থাকা ক্রিকেটার এবং এইচপি ক্রিকেটারদের ম্যাচ অনুশীলনের সুযোগ দিতে চট্টগ্রামে হওয়ার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দল ও এইচপি দলের সিরিজ। ২ সেপ্টেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম একদিনের ম্যাচ দিয়ে সিরিজ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু আবু জায়েদ চৌধুরী রাহি করোনা আক্রান্ত হওয়ায় বিসিবির সেই পরিকল্পনা ভেস্তে যায়।

পরিবর্তিত সূচীতে, একদিনের বদলে চারদিনের ম্যাচ দিয়ে সিরিজ শুরু করবে ‘এ’ দল ও এইচপি দল। ১৬-১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে প্রথম চারদিনের ম্যাচ। তিনদিন বিরতি দিয়ে ২৩-২৭ সেপ্টেম্বর হবে দ্বিতীয় চারদিনের ম্যাচটি।

চারদিনের ম্যাচের পর দুইদিন বিরতি দিয়ে একদিনের ম্যাচ খেলতে মাঠে নামবে দুদল। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩০ সেপ্টেম্বর, ২ অক্টোবর ও ৪ অক্টোবর। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

আগস্টের শেষদিকে অনুশীলন ক্যাম্পে চলে গিয়েছিল দুদল। তবে সেখানে হানা দেয় করোনা। দুই দফা করোনা পরীক্ষা করে দুইবারই ‘পজিটিভ’ হন জাতীয় দলের পেসার আবু জায়েদ রাহি। এছাড়াও বাংলাদেশ ‘এ’ দলের নাঈম হাসান ও নাজমুল হোসেনের প্রথম দফায় পজিটিভ আসলেও পরের দফায় আসে নেগেটিভ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img