২০ এপ্রিল ২০২৪, শনিবার

মিরপুরে বাংলাদেশী পেসারদের ঝলক!

- Advertisement -

ঢাকা টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু হওয়ার কথা ছিল সকাল ৯.৩০ মিনিটে। কিন্তু ভেজা মাঠের কারনে খেলা শুরু হয়েছে ১০.৫০ মিনিটে। আর চতুর্থ দিনের খেলা শুরু হওয়ার পরই সিরিজে প্রথমবার বাংলাদেশী পেসাররা নিজেদের সামর্থ্য দেখিয়েছে। প্রথম সেশনের প্রথম ত্রিশ মিনিটেই দুই অপরাজিত ব্যাটার আজহার আলী এবং বাবর আজমকে ফিরিয়েছেন বাংলাদেশী দুই পেসার।

ছবিঃ ক্রিকইনফো
নির্দিষ্ট সময়ের ঘন্টাখানেক পর শুরু হয় খেলা

দিনের দ্বিতীয় ওভারেই বল করতে আসেন ইবাদত হোসেন। নিজের প্রথম ওভারের তৃতীয় বলেই নিরীহ এক শর্টপিচ ডেলিভারিতে বাউন্ডারি হজম করেন এই পেসার। তবুও, শর্টপিচ বলের কৌশলেই অটল থাকেন ইবাদত, ফলে দ্রুত সফলতাও পেয়ে যান। ওই ওভারেরই শেষ বলে আজহার আলী ইবাদতের বল পুল করতে গিয়ে আকাশে তুলে দেন। লিটন দাশ সহজ ক্যাচ লুফে নিলে টাইগাররা চতুর্থ দিনের সকালে দ্রুতই প্রথম উইকেটের দেখা পায়।

ছবিঃ ক্রিকইনফো
দিনের প্রথম উইকেট পান ইবাদত

প্রথম উইকেটের পরই টাইগার পেসাররা নিজেদের লাইন লেন্থ খঁজে পায়। এলোমেলো বল আর আলগা রান দেওয়া কমে দেওয় বাংলাদেশী পেসাররা। আর টাইট বোলিং্যের অংশ হিসেবেই নিজের ক্যারিয়ারে প্রথম উইকেট পেয়ে যান সিলেটের আরেক পেসার খালেদ আহমেদ। খালেদের করা ইনিংসের ৬৮ তম ওভারের পঞ্চম বলটা গুড লেন্থে পরে কিছুটা ইনসুইং করে বাবরের স্ট্যাম্পের  দিকে ঢোকে। কিছুটা নিচু হওয়া সেই বল বাবর মিস করলে এলবিডব্লুর শিকার হয়ে ড্রেসিং রুমে ফেরেন।

ছবিঃ ইন্টারনেট
বাবরকে ফিরিয়েছেন খালেদ
দুইটা উইকেট নেওয়ার পাশাপাশি বাংলাদেশী পেসাররা রানের গতিও আয়ত্তের মধ্যে রেখেছে। চতুর্থ দিন সকালে পাকিস্তানি ব্যাটাররা রান তুলতে পেরেছে ওভারপ্রতি দুইয়েরও কম গতিতে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img