১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

‘মিরাজ, ইয়াসির, তাসকিন, শরীফুলের জন্য আমার খারাপ লেগেছে’

- Advertisement -

কিছুদিন আগেই সাউথ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো ইতিহাস গড়ে ওয়ানডে সিরিজ জিতে এসেছে বাংলাদেশ। উপমহাদেশের দল হয়েও দাপটের সাথে ২-১ ব্যবধানে সিরিজ জিতে রীতিমতো তাক লাগিয়ে দেয় টাইগাররা। দলের সিনিয়র ক্রিকেটারদের ছাপিয়ে বয়স ও অভিজ্ঞতায় নবীন লিটন কুমার দাশ, মেহেদী হাসান মিরাজ, ইয়াসির আলী রাব্বি, তাসকিন আহমেদ এবং শরীফুল ইসলামরা রাখেন বিশাল অবদান।

অথচ, সেই ঐতিহাসিক ওয়ানডে সিরিজ জয়ের আনন্দ বলতে গেলে একেবারেই ফিকে হয়ে গেছে শোচনীয়ভাবে টেস্ট সিরিজ হারের লজ্জায়। এমনকি, দেশে ফিরে আসার পর শিরোপাজয়ী ওয়ানডে দলকে নিয়ে উন্মাদনা দূরে থাক, তেমন আলোচনা পর্যন্ত হয়নি। টেস্ট ব্যর্থতায় ঢাকা পড়েছে প্রোটিয়া মুল্লুকে টাইগারের সব অর্জন। এখন পর্যন্ত সেই আক্ষেপেই পুড়ছেন বাংলার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ‘ক্রিকইনফোকে’ দেয়া এক সাক্ষাতকারে সে কথাই জানিয়েছেন তিনি।

“আমার নিজের জন্য কিংবা সাকিব, মুশফিকের জন্য আমার খারাপ লাগেনি। আমার খারাপ লেগেছে মিরাজ, ইয়াসির, তাসকিন আর শরীফুলের জন্য। ওয়ানডে সিরিজে তারা অনেক বেশি অবদান রেখেছে। তাদের জন্য উদযাপনটা আরো বেশি হওয়া উচিত ছিল”-বলছিলেন তামিম 

এই সিরিজে দলের তরুণ ক্রিকেটারদের সম্ভাবনা এবং ম্যাচ জেতানোর সক্ষমতায় মন্ত্রমুগ্ধ হয়েছেন তামিম। আক্ষেপ প্রকাশের পাশাপাশি তাদের প্রশংসা করে তামিম জানিয়েছেন, “আমরা সবাই জেনেছি যে, তাদের বিপুল সম্ভাবনা রয়েছে। তারা এখন যেভাবে খেলছে তাতে যদি আরো উন্নতি করতে পারে তবে এর মতো ভালো কিছু আর হবে না। তাসকিন, শরিফুল এবং লিটন নিয়মিত অবদান রাখছে। ইয়াসির একেবারেই নতুন, কিন্তু প্রথম ওয়ানডেতে সে দুর্দান্ত নক খেলেছে। তারা যদি এটা করতে থাকে তাহলে আমরা খুব ভালো ওডিআই দল হয়ে উঠব।”     

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img