২৯ মার্চ ২০২৪, শুক্রবার

রিয়ালের বিপক্ষে বার্সার জয়ের ‘সেঞ্চুরি’

- Advertisement -

বিশেষ এই রাতটাকে আরো বিশেষ করে তুলল বার্সেলোনা। এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে জাভি হার্নান্দেজের দল। এই জয়ের ফলে রিয়ালের বিপক্ষে জয়ের ‘সেঞ্চুরি’ পূরণ করল বার্সা।

ঘরের মাঠে শুরুটা ভালোই করেছিল বার্সেলোনা। প্রথম কয়েক মিনিটের মধ্যেই আক্রমণে যায় তারা। তবে রিয়াল মাদ্রিদ গোলরক্ষক থিবো কোর্তোয়া অবশ্য ভালোই সামলে গেছেন। কিন্তু প্রথমার্ধের মাত্র ৯ মিনিটেই আত্মঘাতী গোল পেয়ে যায় রিয়াল। বার্সেলোনার বক্সের ভেতর ঢুকে বাঁ পাশ থেকে এদুয়ার্দো কামাভিঙ্গার বাড়ানো বল থেকে শট নেন ভিনিসিয়ুস জুনিয়র। সেই শট বার্সার রোনাল্ড আরাউহোর গায়ে লেগে চলে যায় জালে। ম্যাচে ১-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। তবে প্রথমার্ধের একেবারে শেষ মুহুর্তে বার্সাকে সমতায় ফেরান সার্জি রবার্তো। ১-১ গোলের সমতায় বিরতিতে যায় দুই দল।

ম্যাচের শেষ মুহূর্তে কেসির গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা

বিরতির পরও খেলায় দাপট ধরে রাখে বার্সা। রবার্ট লেভানডফস্কি-রাফিনিয়ারা সুযোগ নষ্ট করায় এগিয়ে যেতে পারেনি স্বাগতিকরা। এরপর ৭৯ মিনিটে করিম বেনজেমার শট ঠেকিয়ে দেন গোলরক্ষক টের স্টেগেন। দুই মিনিট পর মার্কো আসেনসিও বার্সার জালে বল পাঠালেও ভিএআর অফসাইডের কারণে তা বাতিল হয়। শেষ পর্যন্ত সার্জিওর বদলি হিসেবে নামা ফ্রাঙ্ক কেসি দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে গোল করলে ২-১ গোলের জয় পায় জাভির দল।

এ জয়ের ফলে টেবিলের দুইয়ে থাকা রিয়ালের চেয়ে ১২ পয়েন্ট বেশি নিয়ে এগিয়ে গেল বার্সেলোনা। ফলে ২৬ ম্যাচে তাদের সংগ্রহ ৬৮ পয়েন্ট। অপরদিকে, সমান সংখ্যক ম্যাচে রিয়ালের পয়েন্ট ৫৬। ম্যাচ হেরে লিগ শিরোপার দৌড় থেকে প্রায় ছিটকে গেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

সব মিলিয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে রিয়াল ও বার্সেলোনা মুখোমুখি হয়েছে ২৫৩ বার। এই ম্যাচ জিতে জয়ের সেঞ্চুরি পূরণ করেছে বার্সা। রিয়াল মাদ্রিদের জয় অবশ্য ১০১ ম্যাচে। আর ৫২ ম্যাচ ড্র হয়েছে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img