১৭ এপ্রিল ২০২৪, বুধবার

রোজার মাসজুড়ে ইফতার বিরতি পাচ্ছে মুসলিম ফুটবলাররা

- Advertisement -

মুসলিম ধর্মাবলম্বীদের অন্যতম বড় ধর্মীয় রীতি পবিত্র রমজান। মাসব্যাপী রোজা রেখে আল্লাহর আনুগত্য পালনের চেষ্টা করেন ধর্মপ্রাণ মুসলমানরা। এবার সেই আয়োজনে শামিল হওয়ার ঘোষণা দিয়েছিলো চেলসি। রমজানের সময় নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে উন্মুক্ত ইফতারের আয়োজনের কথা বলেছে প্রিমিয়ার লীগের ইতিহাসে অন্যতম সফল এই ক্লাবটি।

এবার চেলসির পথেই হাটতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লীগ কর্তৃপক্ষ। তারা মুসলিম খেলোয়াড়দের জন্য এবার প্রিমিয়ার লীগে রাখছে রমাদান ব্রেক।
দুদিন পরই শুরু হবে পবিত্র রজমান মাস। এই মাসে বিশ্বব্যাপী মুসলিমরা রোজা পালন করবেন। ব্যতিক্রম নন ইংলিশ প্রিমিয়ার লীগে খেলা বিভিন্ন দেশের মুসলিম খেলোয়াড়রা। ইউরোপের বিভিন্ন লীগে এসব খেলোয়াড়দের অধিকাংশ রোজা রেখেই খেলেন। খেলা চলাকালীন হয় ইফতারের সময়।

কোনোরকমে লাইনের পাশে দাঁড়িয়ে পানি মুখে নিয়েই ফের ছুটে যান মাঠে। তবে ইংলিশ প্রিমিয়ার লীগে এবার থাকবে রমাদান ব্রেক। অর্থাৎ প্রিমিয়ার লীগে খেলা মুসলিম খেলোয়াড়রা ইফতারের সময়ে বিরতি পাবেন। এ বিষয়ে ইতোমধ্যে প্রিমিয়ার লীগের ম্যাচ অফিসিয়ালদের নির্দেশনা ও গাইডলাইন দেওয়া হয়েছে।

প্রিমিয়ার লীগের সন্ধ্যার ম্যাচগুলোতে ইফতারের সময়ে খেলা বন্ধ থাকবে। এ সময় খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালরা যাতে ইফতার করে নিতে পারেন। ইফতার শেষে আবার শুরু হবে ম্যাচ। পুরো রমজান মাস জুড়েই চলবে এই নিয়ম।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img