২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

রোনালদোর জোড়া গোলে পর্তুগালের সহজ জয়

- Advertisement -

ইউরো বাছাইপর্বের “জে গ্রুপের” ম্যাচে লুক্সেমবার্গের বিপক্ষে ৬-০ গোলে জিতেছে পর্তুগাল। জোড়া গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এছাড়াও ম্যাচটিতে অন্য চার গোলদাতা হলেন জোয়াও ফেলিক্স, বার্নার্দো সিলভা, ওতাভিও ও রাফায়েল লেয়াও।

ম্যাচের নবম মিনিটে নিজেদের প্রথম গোল করে পর্তুগাল,  ব্রুনো ফের্নান্দেসের বাড়ানো ক্রস মাথায় লাগে নুনো মেন্ডেসের। সেখান থেকে বল পেয়ে আলতো করে টোকা দিয়ে গোল আদায় করে নেন রোনালদো।

এর ছয় মিনিট পরই পর্তুগালের হয়ে লিড দ্বিগুণ করেন ফেলিক্স। সিলভার দারুণ ক্রসে হেড দিয়ে গোল করেন তিনি। ম্যাচের ১৮ মিনিটে স্কোরশিটে নিজের নাম লিখান সিলভা, জোয়াও পালিনিয়ার কোনাকুনিবভাবে হেডে গোল দিয়ে জালের ঠিকানা খুঁজে নেন তিনি।

ম্যাচের ৩১ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন রোনালদো, ফের্নান্দেসের থ্রু বলের নিয়ন্ত্রণ নিয়ে বক্সের মধ্যে বাঁ পায়ের শটে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি।

যার ফলে আন্তর্জাতিক ফুটবলে এই রেকর্ড গোলদাতার গোল হলো ১২২টি। এছাড়াও পেশাদার ফুটবলে ক্লাব ও জাতীয় দল মিলে তার গোল হলো ৮৩২টি। ম্যাচের ৫৭ মিনিটে হলুদ কার্ড দেখেন রোনালদো এবং এরপরই তাকে তুলে নেন রেফারি। ম্যাচের ৭৫ মিনিটে ফেলিক্সের বদলি হিসেবে নামানো হয় মিডফিল্ডার ওতাভিওকে। পর্তুগিজদের হয়ে পঞ্চম গোলটি করেন তিনি।

৮৮তম মিনিটে বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে দুজনের বাধা এড়িয়ে কোনাকুনি শটে গোলকিপারকে পরাস্ত করে ম্যাচে পর্তুগিজদের ব্যবধান ৬-০ করেন ২৩ বছর বয়সী স্ট্রাইকার লেওয়া।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img