২০ এপ্রিল ২০২৪, শনিবার

লিঙ্কনে অনুশীলনে ব্যস্ত টাইগাররা

- Advertisement -

নিউজিল্যান্ডের কনকনে ঠাণ্ডায় কাবু বাংলাদেশ দল। তবে এই বিরুদ্ধ কন্ডিশনের সাথে মানিয়ে নেয়াই টাইগারদের এখন বড় চ্যালেঞ্জ। ৭ অক্টোবর স্বাগতিকদের বিপক্ষে ম্যাচের আগে লিঙ্কনে প্রথম দিনের অনুশীলন সেরেছেন লিটন-সৌম্য-তাসকিনরা। শুরুতে মাঠে নেমেই দলীয় পরিকল্পনা সেরে নিয়েছে টিম টাইগার্স, ওয়ার্ম আপের পর চলেছে স্কিল ট্রেইনিং।

কনকনে শীতে কাবু টাইগাররা; ছবি সৌজন্য: বিসিবি

নিউজিল্যান্ডের পেইস বান্ধব উইকেটে টাইগার পেইসারদের দিতে হবে অগ্নিপরীক্ষা। তাই তাসকিন-ইবাদতরা নেট প্র্যাকটিসে বেশ সিরিয়াস। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে কোনো ম্যাচ না খেলা হাসান মাহমুদও এদিন নেটে বোলিং করেছেন।

লিটনের সাথে কথা বলছেন সিডন্স, ছবি: বিসিবি

টপ অর্ডারে দলের অন্যতম ভরসা লিটন দাশও নিজেকে ঝালিয়ে নিচ্ছেন প্রথম দিন থেকেই। নেটে দীর্ঘ সময় ব্যাট করেছেন। ব্যাটিং শেষে নিজের ভুলত্রুটি শুধরে নিতে কথা বলেছেন জেমি সিন্ডসের সাথেও। ট্রাইনেশন সিরিজেই সুযোগ দলে পেতে পারেন সৌম্য সরকার। এমনকি, শেষ মুহুর্তে ঢুকে যেতে পারেন বিশ্বকাপ দলেও। তাই প্রস্তুতির কোনো কমতি রাখছেন না এই বাঁহাতি।

ইনডোর ফ্যাসিলিটির প্রশংসা করেছেন সিডন্স; ছবি: বিসিবি

দলের অনুশীলন শেষে এক অডিও বার্তায় এই ব্যাটিং কোচ জানিয়েছেন, “আরব আমিরাতের ৪০ ডিগ্রি তাপমাত্রা থেকে এসেছি, আবহাওয়াটা ভালোই লাগছে। এখানে প্রায় অস্ট্রেলিয়ার মতোই কন্ডিশন, ইনডোর সেন্টারটাও দারুণ।”

অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে এই সিরিজ আর অনুশীলন বেশ ভালোভাবেই কাজে দেবে বলেই মনে করেন সিডন্স, “হ্যাগলি ওভালের কন্ডিশন অস্ট্রেলিয়ার মতোই থাকবে। আমাদের দলটা বেশ তরুণ, ওদের নিয়ে আমি রোমাঞ্চিত। দুইটা শক্তিশালী দলের সঙ্গে কেমন করি, সেটাই দেখার বিষয়।”  

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img