২৪ এপ্রিল ২০২৪, বুধবার

লিভারপুল-চেলসির ড্রয়ের দিনে জয় নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল

- Advertisement -

শনিবার প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে চেলসির বিপক্ষে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছে লিভারপুল; লা লিগায় জয় নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ।

অ্যানফিল্ডে ঘরের মাঠে ১-১ গোলে ড্র হওয়া ম্যাচে গোল পেয়েছে চেলসির জার্মান ফরোয়ার্ড কাই হাভার্টজ, লিভারপুলের হয়ে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেছেন মোহাম্মদ সালাহ। প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে চেলসির রাইট উইং ব্যাক রিস জেমস লাল কার্ড দেখায় বাকি ম্যাচটা দশজন নিয়ে খেলেছে থমাস টুখেলের দল। তবুও ঘরের মাঠে জয় ছিনিয়ে নিতে পারেনি লিভারপুল।

পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেছেন সালাহ

ম্যাচের ২২ মিনিটে কর্নার থেকে দুর্দান্ত এক হেডে চেলসিকে এগিয়ে নেন জার্মান ফরোয়ার্ড হাভার্টজ। জেমসের নেয়া কর্নারে হাভার্টজকে মার্ক করার তেমন প্রয়োজনই অনুভব করেনি লিভারপুলের খেলোয়াড়েরা; এতেই গোল করার সুবর্ণ সুযোগটাও পেয়ে যায় জার্মান ফরোয়ার্ড। দুর্দান্ত প্লেসিংয়ে হেড করে লিভারপুল গোলকিপার অ্যালিসনকে পরাস্ত করে দলকে এনে দেন ১-০ গোলের লিড।

প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে সেনেগালিজ উইঙ্গার সাদিও মানের নেয়া শটটি গোললাইনে দাঁড়ানো জেমসের হাতে গিয়ে লাগে; আর তাতেই বাঁধে বিপত্তি। জেমস নিশ্চিত গোল হতে যাওয়া বলটাকে ঠেলে দিতে চেয়েছিলেন সামনে।  ভিএআরের সাহায্য নিয়ে রেফারি অ্যান্থনি টেইলর নিশ্চিত হন, ইচ্ছে করেই হাত দিয়ে বল ঠেলে সামনে পাঠাতে চেয়েছেন জেমস। লাল কার্ড দেখেন জেমস, পেনাল্টি পেয়ে যায় লিভারপুল। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান সালাহ।

চেলসির হয়ে একমাত্র গোলটি এসেছে কাই হাভার্টজের পা থেকে

দ্বিতীয়ার্ধে বেশকিছু সুযোগ তৈরী করলেও চেলসির দুর্দান্ত রক্ষণভাগের কল্যাণে গোলের দেখা পায়নি সালাহ-মানেরা। ১-১ গোলে ড্র হওয়ার পরেও তাই জয়ের আনন্দ নিয়েই ঘরে ফিরেছে চেলসি। তিন ম্যাচ শেষে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে ওয়েস্টহ্যাম। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে যথাক্রমে চেলসি ও লিভারপুল।

একজন দিয়েছেন পাস, একজন করেছেন গোল

লা লিগায় শনিবার  রিয়াল বেতিসের ঘরের মাঠে ০-১ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে একমাত্র গোলটি এসেছে উইংব্যাক দানি কার্ভাহালের পা থেকে। চোটের কারণে দলে ছিলেননা মিডফিল্ডার টনি ক্রুস ও লুকা মদরিচ।

ক্রুস এবং মদরিচের বদলে রিয়াল কোচ মাঠে নামিয়েছিলেন ইস্কো আর ফেদেরিকো ভালভের্দেকে; সেইসাথে ছিলেন রক্ষণাত্মক মিডফিল্ডার কাসেমিরোও। ম্যাচের শুরু থেকেই আক্রমণ প্রতি আক্রমণের মধ্য দিয়ে ম্যাচ এগোলেও দু’পক্ষের রক্ষণভাগ ও গোলকিপারদের দৃঢ়তায় প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য থেকেই। দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে গোলের দেখা পেয়ে যায় রিয়াল;  বাঁ প্রান্ত থেকে করিম বেনজেমার ক্রসে দুর্দান্ত ফিনিশিং দেন কার্ভাহাল। ০-১ গোলে এগিয়ে যায় মাদ্রিদ। এই জয়ের ফলে তিন ম্যাচ শেষে লা লিগার শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ।

এই জয়ের ফলে লা লিগার শীর্ষে রিয়াল

এই ম্যাচ ছাড়াও গতকাল আরো চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে স্প্যানিশ লা লিগায়। সেল্টা ভিগো ঘরের মাঠে ০-১ গোলে হেরেছে অ্যাতলেটিকো বিলবাও এর বিপক্ষে। রিয়াল সোসিয়েদাদ লেভান্তের বিপক্ষে একই ব্যবধানে জয় পেয়েছে। আরেক বড় দল সেভিয়া কে ঘরের মাঠে ১-১ গোলে রুখে দিয়েছে এলচে।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img