২৯ মার্চ ২০২৪, শুক্রবার

শামি পৃথিবীর সবচেয়ে আন্ডাররেটেড বোলার: খাজা

- Advertisement -

অস্ট্রেলিয়ান ক্রিকেটার উসমান খাজা ভারতীয় পেসারদের বর্তমান সাফল্যে ভীষণ মুগ্ধ; ভারতের এই বোলিং লাইন এই মুহুর্তে বিশ্বের সেরা বলে মনে করেন অজি এই ব্যাটসম্যান। সেইসাথে অবিশ্বাস্যকরও। জাসপ্রিত বুমরাহকে বর্তমান সময়ের অন্যতম বোলার হিসেবে অভিহিত করে ৩৪ বছর বয়সী খাজা বলছিলেন যে, বুমরাহর অদ্ভুত বোলিং অ্যাকশন, বাউন্সার এবং স্লো বল করার দক্ষতা তাকে সেরা বানিয়েছে। ইশান্ত শর্মাকে নিয়েও প্রসংশা ঝড়েছে খাজার কণ্ঠ থেকে, বলেছেন শর্মার অভিজ্ঞতা অমূল্য। মোহাম্মদ শামিকে পৃথিবীর সবচেয়ে আন্ডাররেটেড বোলার হিসেবে সম্বোন্ধন করেছেন অজি তারকা।

অধিনায়কের সাথে ভারতের বোলিং লাইনাআপের তিন প্রধান অস্ত্র

“এতে কোন সন্দেহ নেই ভারতীয় বোলিং লাইনআপ যে এই মুহুর্তে বিশ্বের সেরা বোলিং লাইনআপ। হ্যা, বিশ্বজুড়ে অসাধারণ কিছু বোলার  আছে কিন্তু ভারতীয় বোলাররা দুর্দান্ত। জাসপ্রিত এইমুহুর্তে বিশ্বের সেরা বোলার। ওর অদ্ভুত বোলিং অ্যাকশন, দুর্দান্ত সব বাউন্সার, স্কিল, স্লো বল করার ক্ষমতা সব মিলেই ও একটা জিনিয়াস। ইশান্ত শর্মা, কি দুর্দান্ত বোলার! একটানা ভালো জায়গায় বল করে যেতে পারে ও। সেইসাথে, আন্তর্জাতিক ক্রিকেটে এত বছর খেলার অভিজ্ঞতা তো অমূল্য”–ভারতীয় বোলিং লাইনআপ নিয়ে খাজা

খাজা কথা বলেছেন মোহাম্মদ শামিকে নিয়েও। খাজা বলেছেন,”আমি মনে করি, বিশ্বের সবচেয়ে আন্ডাররেটেড বোলারটা ভারতীয় দলের; মোহাম্মদ শামি। শামি যে কারোর ধারণার চেয়েও দ্রুত বল করতে পারে। অবিশ্বাস্যকর একটা বোলার ও, অথচ ওকে নিয়ে কখনোই সেভাবে আলোচনা হয়না। শামি যে ভারতের বোলিং লাইনআপের কত বড় একটা অংশ সেটা মানুষ ভুলে যায়”

দুর্দান্ত ছন্দে থাকা মোহাম্মদ সিরাজ

ভারতীয় বোলিং লাইনআপ নিয়ে কথা বলতে গিয়ে খাজা বলেছেন মোহাম্মদ সিরাজের কথাও। তিন বছর আগে সিরাজের মুখোমুখি হওয়ার ঘটনাও বলেছেন খাজা।

“সবশেষে, সিরাজের কথা আলাদা করে বলতেই হয়। ও ভীষণ দক্ষ একটা বোলার। সম্ভবত তিন বছর আগে ভারতে এক সিরিজে আমি ওর ভয়ংকর একটা স্পেলের মুখোমুখি হয়েছিলাম। এরপরেই আমি ভেবেছিলাম যে, সিরাজ টেস্টে একজন বিশ্বমানের বোলার হবে”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img