২৯ মার্চ ২০২৪, শুক্রবার

শাহিন-রউফদের ওস্তাদ হচ্ছেন মরকেল

- Advertisement -

পাকিস্তানের কোচিং প্যানেলে বড় ধরনের পরিবর্তন আসতে যাচ্ছে। বোলিং কোচ হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন সাবেক দক্ষিণ আফ্রিকান পেসার মর্নে মরকেল। ব্যাটিং কোচ হিসেবে কাজ করতে যাচ্ছেন সাবেক প্রোটিয়া ব্যাটার অ্যান্ড্রু পুটিক। তাছাড়া মিকি আর্থারকেও ফেরানো হচ্ছে উপদেষ্টার ভূমিকায়।

পুরো কাঠামো এমনভাবে তৈরি করা হয়েছে, আর্থার উপদেষ্টা থাকলেও দূরে থেকে টিম ডিরেক্টরের ভূমিকাও পালন করবেন। তাছাড়া পুরো কোচিং প্যানেল সাজানোর দায়িত্বও তার হাতে দেওয়া হয়েছে। যার সবাই বিদেশি। সাবেক কিউই অলরাউন্ডার ও ফিল্ডিং কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্ন হেড কোচের দায়িত্ব পালন করবেন।

এদিকে, মরকেলকে বোলিং কোচ করা হলেও তিনি যোগ দেবেন আইপিএলের পর। সেখানে তিনি লাখনউ সুপার জায়ান্টসের বোলিং কোচের দায়িত্ব পালন করছেন। তার আগে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়ার কোচিং স্টাফেও দায়িত্ব পালন করেছেন। বর্তমানে এসএ টোয়েন্টি লিগে ডারবান সুপার জায়ান্টসের বোলিং কোচের দায়িত্বে রয়েছেন।

৪২ বছর বয়সী ব্যাটিং কোচ পুটিকের আগামী মাসে পাকিস্তান দলের সঙ্গে যোগ দেওয়ার কথা। সাবেক প্রোটিয়া এই ক্রিকেটার ২০০৫ সালে একবারই জাতীয় দলের হয়ে খেলেছেন। তার পর দক্ষিণ আফ্রিকায় ব্যাটিং পরামর্শকের ভূমিকায় কাজ করেছেন। সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা নারী দলের ব্যাটিং কোচের দায়িত্ব সামলেছেন। তারও আগে ২০১৯ সালে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের ভারত সফরে সহকারী কোচ ছিলেন। আর সাবেক কিউই অলরাউন্ডার ব্র্যাডবার্ন ২০২১ সালে পদত্যাগের আগে পাকিস্তান ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত ছিলেন তিন বছর

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img