২৯ মার্চ ২০২৪, শুক্রবার

‘শুধু বড় শট খেললেই ম্যাচ জেতা যায় না’

- Advertisement -

টি-টোয়েন্টিতে প্রায়ই বড় রান করতে ব্যর্থ হয় বাংলাদেশ দল। এ নিয়ে সমর্থকদের আক্ষেপের শেষ নেই। তবে, এই ফর্ম্যাটে ভালো করতে হলে বড় শট মারার চেয়ে ম্যাচের পরিস্থিতি বুঝে ব্যাট করাটাই বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করেন টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান।

সম্প্রতি ‘ইএসপিএন ক্রিকইনফো’-কে দেওয়া এক সাক্ষাৎকারে সোহান বলেন, “ম্যাচের পরিস্থিতি নিয়ে আপনাকে সতর্ক থাকতে হবে। আমি চেষ্টা করি পরিস্থিতি বুঝে ব্যাট করতে। কেননা, রানের চেয়ে ম্যাচের পরিস্থিতি বুঝে ব্যাট করাটা বেশি গুরুত্বপূর্ণ।” 

পরিস্থিতি বুঝে বড় শট খেলতে চান সোহান

রান করার জন্য শুধু বড় শটের দিকে তাকিয়ে থাকতে চান না সোহান, বরং পরিস্থিতি বুঝে গ্যাপ শট খেলাটাকেই প্রাধান্য দিতে চান। এ প্রসঙ্গে তিনি বলেন, “আমার মনে হয়, শুধু বড় শট খেললেই ম্যাচ জেতা যায় না, ম্যাচের পরিস্থিতি বুঝে গ্যাপ শট খেলতে পারলে ম্যাচ জেতাটা সহজ হয়ে যায়।” 

টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলে ফিনিশারের ভূমিকায় দেখা যায় সোহানকে। নিজের জায়গা থেকে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে কঠোর পরিশ্রম চালিয়ে যাচ্ছেন ডানহাতি এই ব্যাটার। জানিয়েছেন, “আমি যে পজিশনে ব্যাট করি, সেখানে শুধুমাত্র রান তোলার চেয়ে দলে ইমপ্যাক্ট রাখাটাই বেশি জরুরি। কঠোর পরিশ্রম চালিয়ে যাচ্ছি। বাইরে কি নিয়ে কথা হচ্ছে, তা নিয়ে আমি ভাবছি না। দলের জন্য ভালো কিছু করার দিকেই নজর দিচ্ছি।”    

ইনজুরির কারণে সোহান মিস করেছিলেন এশিয়া কাপ। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সিরিজ দিয়ে আবারও ফিরেছেন মাঠে। সেই সিরিজে সাকিবের অনুপস্থিতিতে অধিনায়কত্বের দায়িত্বও পালন করেছেন এই উইকেটকিপার ব্যাটার।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img