২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সময়ের হিসেবে সেরা টেস্ট জয়: রাজ্জাক

- Advertisement -

নিউজিল্যান্ডের মাটিতে কিউইদের প্রথমবারের মতো হারিয়েছে বাংলাদেশ, সেটাও আবার টেস্টে! ইতোমধ্যেই আলোচনায় এটাই টাইগারদের সেরা টেস্ট জয় কি না! প্রশ্ন ছিল জাতীয় দলের নির্বাচক এবং সাবেক বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক রাজের নিকটেও। তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে জয়টাকে সেরা জয়গুলোর মধ্যে একটা হিসেবে দেখতে চান, সবচেয়ে সেরা হিসেবে নয়।

“এটা আমাদের সেরা জয়গুলোর মধ্যে একটা। কারণ, যখন যখনই আমরা টেস্ট জিতেছি প্রতিটা সময়ই আমাদের জন্য এরকম গুরুত্বপূর্ণ ছিল। এই সময়ের জন্য এটা অনেক গুরুত্বপূর্ণ, সবচেয়ে গুরুত্বপূর্ণ”- বলছিলেন রাজ্জাক

পুরো ব্যাপারটাই নিশ্চিত করতে রাজ্জাক উদাহরণ হিসেবে টেনে আনেন প্রথম জয়ের কথাও, “যখন আমরা প্রথম টেস্ট ম্যাচ জিতেছিলাম, সেটা ছিল আরও বেশি গুরুত্বপূর্ণ। ঐ সময়ের জন্য আমরা কখনো কোনোদিনও টেস্ট ম্যাচ জিতিনি বা টেস্ট ম্যাচ জিতলে কেমন হয়, কি মনে হয়!  এরকম যতোগুলো টেস্ট ম্যাচ আমরা জিতেছি আমাদের কাছে সবগুলোই মনে হয়েছে ঐটাই বেস্ট। তবে, এটা নিঃসন্দেহেই সেরা জয়গুলোর মধ্যে অন্যতম।”

জয়ের বিকল্প কে হবে তা নিশ্চিত নয়

জয়ের বিকল্প কে হতে পারেন এমন প্রশ্নের জবাবে রাজ্জাক জানান, “যেহেতু জয়ের বিকল্প আমাদের লাগবেই তাই ইতোমধ্যেই আমরা চিন্তা করা শুরু করেছি। এখানে ম্যানেজমেন্টের যারা আছেন, সবার সাথেই কথা হয়েছে, এখনও পুরোপরি সিদ্ধান্ত নেয়া হয়নি যে কে হবে বিকল্প। শেষদিনের প্র্যাকটিস শেষে সবাই মিলে বসে সিদ্ধান্ত নিতে হবে।”

প্রথম দিনের অনুশীলন বৃষ্টিতে গেছে ভেসে। সেই ব্যাপারে বলতে গিয়ে রাজ্জাক জানান, “প্র্যাকটিস করতেই পারিনি।  প্র্যাকটিসের জন্য কয়েকবার করে বসে ছিলাম, ম্যানেজার দুই তিনবার সময়ও পরিবর্তন করেছে। তারপরেও হয়নি।”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img