১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সহ-অধিনায়ক হিসেবে স্মিথকে অপছন্দ ইয়ান চ্যাপেলের 

- Advertisement -

৮ ডিসেম্বর থেকে অনুষ্ঠিত অ্যাশেজ সিরিজে সহ-অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে স্টিভ  স্মিথকে। ক্রিকেট বিশেষজ্ঞদের অনেকেই স্মিথকে এই পদের যোগ্য বলে মনে করলেও বোর্ডের এমন সিদ্ধান্তে ব্যাপক চটেছেন অস্ট্রেলিয়ার সাবেক  অধিনায়ক ইয়ান চ্যাপেল। বল টেম্পারিং কাণ্ডে বিতর্কিত স্মিথকে কোনোভাবেই সহ-অধিনায়ক হিসেবে দেখতে চান না তিনি। সেইসাথে চ্যাপেল মনে করেন, ডেভিড ওয়ার্নারের প্রতিও অন্যায় করছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

“দলের অধিনায়ক হিসেবে কামিন্স অবশ্যই সঠিক পছন্দ। সে একজন অনুপ্রেরণীয় ক্রিকেটার। তবে সহ-অধিনায়ক হিসেবে স্মিথকে পছন্দ করা একটি  বিতর্কিত সিদ্ধান্ত। স্মিথকে লিডারশীপ দেয়াটা শাস্তিপ্রাপ্ত ডেভিড ওয়ার্নারের জন্য ভিন্ন বার্তা বহন করবে”- ‘ইএসপিএন ক্রিকইনফো’ তে লেখা এক কলামে চ্যাপেল 

স্মিথকে লিডারশীপ গ্রুপে নিয়ে এসে ওয়ার্নারের প্রতি অবিচার করা হয়েছে বলে মনে করেন ইয়ান চ্যাপেল

নিজ দেশের ক্রিকেট বোর্ডের পক্ষপাতী আচরণে মোটেও সন্তুষ্ট নন চ্যাপেল, “প্রতারণা মানে প্রতারণাই। সেক্ষেত্রে, দুইজনের শাস্তিই একই রকম হওয়া উচিৎ ছিলো, কিন্তু তা হয়নি। এখন মনে হচ্ছে, স্মিথ ওয়ার্নারের তুলনায় কম সাজাই পেয়েছে। কারণ বোর্ডের কেউ কেউ ওকে পছন্দ করে না। ব্যাক্তিগত পছন্দ-অপছন্দ দল নির্বাচনের ক্ষেত্রে বিবেচনা করা উচিৎ নয়, কিন্তু সিএ সেটা না মেনে অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে।”  

তবে বিতর্ক যে শুধুমাত্র অজি দলেই আছে এমনটা নয়। বর্ণবাদ ইস্যুতে ইংল্যান্ড দলকেও কম ভোগান্তিতে পড়তে হচ্ছে না। বিতর্কিত কাণ্ডে দুই দলেরই স্বাভাবিক খেলাতে প্রভাব পড়বে বলেই মনে করেন সাবেক এই তারকা, “এবার দুই দল নিয়েই বিতর্ক চলমান। টিম পেইনের এবং আজিম রফিকের বিষয়টা নিয়ে বিতর্ক কিছুতেই পিছু ছাড়তে না। দুই দলের একটা দলও শুরুতে সিরিয়াস ক্রিকেটটাও খেলতে পারছে না। সাফল্য পাওয়ার জন্য যা দুই দলের জন্যই সমানভাবে কঠিন।”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img