২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সাকিবের দেখানো পথে রশিদ!

- Advertisement -

‘সাকিব আল হাসান’-শুধুমাত্র বাংলাদেশ ক্রিকেটের বড় বিজ্ঞাপনই নন, পাকা ব্যবসায়ীও বটে! বিভিন্ন সময়ই বিভিন্ন ব্র্যান্ড কিংবা নিজস্ব ব্যবসাভিত্তিক প্রতিষ্ঠানের সাথে ওতপ্রোতভাবে জড়িত হতে দেখা যায় বিশ্বসেরা এই অলরাউন্ডারকে। তারই সাম্প্রতিক উদাহরণ ‘মোনার্ক মার্ট’। এবার সাকিবের দেখা পথেই যেন হাঁটছেন আফগানিস্তানের রশিদ খান। সম্প্রতি, ‘আর কে ১৯’ নামে নিজস্ব ব্রান্ড (ই-কমার্স প্রতিষ্ঠান) চালু করেছেন এই লেগস্পিনার। পাশাপাশি, নিজের ব্যবসা থেকে আয়কৃত লভ্যাংশ তাঁর এনজিওতে দান করা হবে বলেই জানিয়েছেন তিনি।

নতুন ই-কমার্স প্রতিষ্ঠান চালু করেছেন রশিদ খান

মূলত ‘আর কে ১৯’ থেকে ছেলেদের আরামদায়ক এবং খেলার পোশাক পাওয়া যাবে। পাশাপাশি প্রিমিয়াম কালেকশনে রয়েছে ট্র্যাক প্যান্ট, শর্টস, টি-শার্ট, মাস্ক, ক্যাপ; যা ব্যক্তিগতভাবে রশিদ খান নিজেই ডিজাইন করেছেন। এছাড়াও, পাওয়া যাবে পুরুষদের সাজসজ্জার পণ্য; যার মধ্যে রয়েছে পেপারমিন্ট শ্যাম্পু এবং কন্ডিশনার, দাঁড়ির তেল এবং অন্যান্য চুলের স্টাইলিং পণ্য। তবে, শীঘ্রই পুরুষদের পাশাপাশি নারীদের প্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ চালু করারও পরিকল্পনা আছে তাদের।

এ প্রসঙ্গে রশিদ জানান, “আর কে ১৯ পুরুষদের পোশাকের একটি উচ্চাকাঙ্ক্ষী পরিসর নিয়ে এসেছে, যা স্টাইলিশ এবং প্রতিটি ফ্যাশনপ্রেমী মানুষের কাছে গ্রহণযোগ্য।” 

রশিদ খান আরও জানিয়েছেন, বিক্রি হওয়া প্রতিটি পণ্য থেকে লাভের ৫% ‘রশিদ খান ফাউন্ডেশনে’ দান করা হবে, যেটি একটি অলাভজনক সংস্থা (এনজিও)। এনজিওটি অক্লান্তভাবে সমাজের উন্নতির জন্য কাজ করে থাকে। রশিদ খান প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের লক্ষ্য আফগানিস্তানের এতিম ও দরিদ্র শিশুদের স্বাস্থ্যসেবা, বিশুদ্ধ পানি এবং শিক্ষা প্রদান করা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img