২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

চতুর্থ দিনে গড়াল অ্যান্টিগা টেস্ট

- Advertisement -

তৃতীয় দিনেই হয়তো শেষ হয়ে যেত খেলা। ইনিংসে ব্যবধানে হারেরও বড় সম্ভাবনা ছিল। তবে সাকিব আল হাসান আর নুরুল হাসান সোহানের সপ্তম উইকেটে ১২৩ রানের জুটি অ্যান্টিগা টেস্টকে চতুর্থ দিন পর্যন্ত নিয়ে গেল। ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য ছিল ৮৪; শুরুতেই অবিশ্বাস্য কিছুর প্রয়োজন ছিল। খালেদ আহমেদ সেটাই করলেন। প্রথম দুই ওভারের নিলেই তিন উইকেট; নয় রানের তিন ব্যাটারকে হারানো স্বাগতিক দল আর কোনো ভুল না করেই দিন শেষ করেছে ৪৯ রান নিয়ে; জয়ের জন্য প্রয়োজন ৩৫ রান।

তৃতীয় দিন লাঞ্চের আগেই মাত্র ৬৫ রান যোগ করতেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ দল। সেখান থেকে যখন ইনিংস হার উঁকি দিচ্ছিল, তখনই ক্যারিবিয়ান আক্রমণের বিপরীতে ঢাল হয়ে দাঁড়িয়ে যান দুই হাসান; সাকিব এবং নুরুল। দুজনেই পেয়েছেন ফিফটি, সাকিব আউট হয়েছেন ৬৩ রানে আর সোহান ৬৪। দুজনেই বিদায়েই মূলত শেষ হয়ে গেছে বাংলাদেশের স্বপ্ন।

প্রথম ইনিংসে কোনোমতে একশো পেরুনো বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে স্কোরবোর্ডে তুলেছে ২৪৫। বলতে গেলে বাংলাদেশের ব্যাটিং অর্ডারকে একাই ধসিয়ে দিয়েছেন কেমার কোচ। ৫৩ রান দিয়ে নিয়েছেন পাঁচ উইকেট। এছাড়া আলজারি জোসেফ তিন এবং কাইল মায়ার্সের শিকার দুই উইকেট।

একশো কম পুঁজি নিয়েও দারুণ শুরু করেছিল বাংলাদেশ। তবে তিন উইকেট হারানোর পর জন ক‍্যাম্পবেল আর জার্মাইন ব্ল্যাকউডের ৪০ রানের অপরাজিত পার্টানারশিপে ভালো অবস্থানে থেকেই দিনের খেলা শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ (১ম ইনিংস): ১০৩

ওয়েস্ট ইন্ডিজ (১ম ইনিংস): ২৬৫

বাংলাদেশ (২য় ইনিংস): ২৪৫

ওয়েস্ট ইন্ডিজ (২য় ইনিংস) :  ৪৯/৩ (১৫ ওভার) (ক‍্যাম্পবেল ২৮*, ব্ল‍্যাকউড ১৭*; মুস্তাফিজ ৪-১-৭-০, খালেদ ৫-০-১৪-৩, মিরাজ ২-১-১০-০, ইবাদত ২-০-১৪-০, সাকিব ২-০-৩-০)

জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ৩৫ রান, বাংলাদেশের প্রয়োজন ৭ উইকেট

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img