২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সিরিজ জিতলেই শীর্ষে বাংলাদেশ

- Advertisement -

১২ ম্যাচে ৮ জয়, ৮০ পয়েন্ট; আইসিসি ক্রিকেট বিশ্বকাপের সুপার লিগে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়। শীর্ষে থাকা ইংল্যান্ডের পয়েন্ট ৯৫ হলেও আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জিতলেই তা টপকে যাবে টাইগাররা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবকটি ম্যাচ জিততে পারলে বাংলাদেশ শুধু শীর্ষেই জায়গা করে নেবে না, ইংল্যান্ডের সাথে পয়েন্ট ব্যবধানটাও গিয়ে দাড়াবে পনেরোতে।

যদি দুইটি ম্যাচও জিতে তাহলেও পয়েন্ট হবে ইংলিশদের থেকে পাঁচ বেশী, ১০০। আর যদি এক ম্যাচ জিতে সেক্ষেত্রে পয়েন্ট টেবিলে অবস্থার হবে না কোনো পরিবর্তন।

সুপার লিগের পয়েন্ট টেবিল                                   

অন্যদিকে, ৬ ম্যাচের সবগুলোতে জিতে আফগানদের পয়েন্ট এখন ৬০। বাংলাদেশের বিপক্ষে একটি ম্যাচ জিতলে ছয় থেকে চারে উঠে আসবে আফগানিস্তান। দুই ম্যাচ জিতলে ৭৯ পয়েন্ট নিয়ে তিনে থাকা ভারতকে সরিয়ে সেই জায়গাটা নিজেদের করে নেবে হাসমতুল্লাহ বাহিনী। যদি বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে পারে, তাহলে পয়েন্ট হবে ৯০। অর্থ্যাৎ, টেবিলের দ্বিতীয় স্থান নিশ্চিত।

সুপার লিগে এখন পর্যন্ত বাংলাদেশ সিরিজ খেলেছে চারটি, তিনটিতেই এসেছে জয়। সেই তিন সিরিজে নয় ম্যাচের আটটিতেই জিতেছে তামিম ইকবালের দল। সব মিলিয়ে ১২ ম্যাচে ৮ জয়।

এই সিরিজের পর বিদেশের মাটিতে আছে দক্ষিণ আফ্রিকা আর আয়ারল্যান্ড সিরিজ। এরপর টাইগাররা আগামী বছর ইংল্যান্ডের মুখোমুখি হবে ঘরের মাঠে। তাই সবগুলো সিরিজে নিজেদের প্রত্যাশামতো খেলতে পারলে বাংলাদেশের সামনে সুবর্ণ সুযোগ পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে বিশ্বকাপে অংশগ্রহনের।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img