২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সিলেটে করোনাক্রান্ত তিন আফগান যুব ক্রিকেটার

- Advertisement -

সিলেটে বাংলাদেশ বনাম আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের সিরিজ শুরুর আগেই সফরকারী শিবিরে এসেছে বড় ধাক্কা। তিনজন আফগান যুব ক্রিকেটারের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের টিম হোটেলে আইসোলেশনে রাখা হয়েছে। যদিও তাদের কারো নামই প্রকাশ করা হয়নি।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

পাঁচটি ওয়ানডে ও একটি চারদিনের ম্যাচ খেলতে আফগানিস্তান যুবদলের বাংলাদেশে আসার কথা ছিল আগস্টের শেষদিকে। আফগানিস্তানের তৎকালীন অস্থিতিশীল পরিস্থিতির কারণে সে সফর পিছিয়ে যায়। অবশেষে শঙ্কা কাটিয়ে গত ৪ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। সিরিজের সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে। এই সিরিজ দিয়ে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলও দীর্ঘদিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে মাঠে নামতে যাচ্ছে।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

বিসিবি সূত্রে জানা যায়, ঢাকায় পা রাখার পর একদফা করোনা পরীক্ষা করা হয় আফগানিস্তানের খেলোয়াড়দের; যাতে সবাই হয়েছিলেন নেগেটিভ। তবে সিরিজ শুরুর আগে সিলেটে বাধ্যতামূলক রুম কোয়ারেন্টাইনের সময় দ্বিতীয় দফা করোনা পরীক্ষায় পজিটিভ ফলাফল আসে তিনজন আফগান যুব খেলোয়াড়ের। যদিও ধারণা করা হচ্ছে তারা ‘ফলস পজিটিভ’ হবার সম্ভাবনাই বেশি, তবু কোভিড প্রটোকল অনুসারে  আইসোলেশনে রাখা হয়েছে ঐ তিন ক্রিকেটারকে। আজ বুধবার তাদের আরেকদফা করোনা পরীক্ষা করা হবে। এতে নেগেটিভ হলে তাদের দলের সাথে অনুশীলনে ফিরতে কোন বাধা থাকবে না।

১০ সেপ্টেম্বর প্রথম ওয়ানডে ম্যাচে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হবে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। ১২, ১৪, ১৭ এবং ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে বাকি চারটি ওয়ানডে। এরপর ২ দিন বিরতি নিয়ে একটি চারদিনের ম্যাচে মাঠে নামবে দুই দল; ২২-২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ম্যাচটি। প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সিরিজ শেষে ২৬ সেপ্টেম্বর ঢাকায় ফিরে ২৭ সেপ্টেম্বর দেশে ফেরার উদ্দেশ্যে প্লেনে চড়বে সফরকারীরা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img