২০ এপ্রিল ২০২৪, শনিবার

স্টোকসের সিদ্ধান্তে লাভবান হবে ইংল্যান্ড!

- Advertisement -

২৪ ঘন্টা হতে চললো ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস ঘোষণা দিয়েছেন মঙ্গলবার সাউথ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ম্যাচই তার শেষ ক্যারিয়ারের শেষ ওয়ানডে। হুট করেই এমন সিদ্ধান্তে অবাক ক্রিকেটভক্তরা। মাত্র ৩১ বছর বয়েসেই ৫০ ওভারের ফরম্যাটকে বিদায়ের সিদ্ধান্তে অনেকেই হতাশ হয়েছেন, অনেকেই আবার সিদ্ধান্তকে সম্মান জামাচ্ছেন। সামাজিক যোগাযোগমাধ্যম গুলো যেনো স্টোকসময়। বাদ যাননি বড় বড় ক্রিকেট তারকারও।

স্টোকসের এমন সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন এবং সাহসী সিদ্ধান্ত হিসেবে অভিহিত করেছেন ইসিবির ব্যবস্থাপনা পরিচালক এবং সাবেক ইংলিশ ক্রিকেটার রব কি।

“আর্থিক দিক থেকে চিন্তা করলে এখন তার আয়ের অংক কমে যাবে। তবুও সে এমন সিদ্ধান্ত নিয়েছে। এটাকে সাহসী সিদ্ধান্ত বলতেই হয়। সে চাইলেই খেলে যেতে পারতো এবং তাকে ওয়ানডে ক্রিকেটের জন্য বিবেচিত হতো। কিন্তু সে টেস্ট ক্রিকেটের জন্য আরো বেশি কিছু করতে চায়, ইংল্যান্ডকে টেস্ট ক্রিকেটে আরো এগিয়ে নিতে বেশ আগ্রহী।’’

ওয়ানডেকে বেন স্টোকসের বিদায়

অন্য অনেকের মতো হঠাৎ এমন সিদ্ধান্তে অবাক কি’র বিশ্বাস এমন সিদ্ধান্তে ইংলিশরা আরো বেশি লাভবান হবে। “তার অবসর নেওয়ার টাইমিংটা দেখে আমি অবাক হয়েছিলাম। কিন্তু একটি ফরম্যাট ছেড়ে দেওয়ায় আমি অবাক হইনি। আমি মনে করি এটা ভালো একটা সিদ্ধান্ত। বড় পরিসরে চিন্তা করতে গেলে এটা থেকে ইংল্যান্ড লাভবান হবে।’’

মঙ্গলবার ডারহামে সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে এই ফরম্যাটের ক্যারিয়ারে শেষবারের মতো ইংলিশদের প্রতিনিধিত্ব করবেন এই অলরাউন্ডার।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img