২৪ এপ্রিল ২০২৪, বুধবার

‘স্পিনারের নো বল করা অবশ্যই ক্রাইম’

- Advertisement -

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে দ্বিতীয় ইনিংসের ১৯.২ ওভারে শেখ মেহেদী হাসানের বলে আসিথা ফার্নান্ডো যখন ২ রান নিলেন তখনও স্কোর টাই হওয়ার কথা ছিল। অথচ, আম্পায়ার দিয়ে বসলেন নো বলের সিগন্যাল। অর্থাৎ, ২ উইকেটে ম্যাচ জিতে গ্রুপ পর্ব থেকে বাংলাদেশকে বিদায় করে দেয় শ্রীলঙ্কা।

এর আগেও ষষ্ঠ ওভারের শেষ বলে মেহেদী করা নো বলের কারণে কুশল মেন্ডিস আউট হয়ে ফিরে যেতে গিয়েও যাননি। বলা হয়ে থাকে, স্পিনারদের নো বল করা অনেকটাই অপরাধের সামিল। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব আল হাসানও তাই ক্ষোভ ঝেড়েছেন এই ব্যাপারটা নিয়ে।

“নো বল তো টার্নিং পয়েন্ট হতেই পারে, ব্যাটসম্যান যখন আউট হয়ে গেছে। স্পিনারের নো বল করা অবশ্যই ক্রাইম। সাধারণত আমাদের স্পিনাররা এভাবে নো বল করে না”-বলছিলেন সাকিব

অবশ্য পুরো ম্যাচে কেবল মাত্র ওই দুইটা নো বলই নয়, দ্বিতীয় ইনিংসে টাইগার বোলাররা দিয়েছে আট ওয়াইডের সাথে চার নো বল। যার মধ্যে ছয়টা ওয়াইড এবং দুইটা নো বল দিয়েছেন পেসার ইবাদত হোসেন। অথচ, বাংলাদেশের ইনিংসে একটাও এক্সট্রা রান দেয়নি লঙ্কান বোলাররা।

সেই সাথে ডু অর ডাই ম্যাচে চাপের মধ্যে টাইগাররা যে ভেঙ্গে পড়েছে সে কথাও স্বীকার করেছেন সাকিব। এ প্রসঙ্গে তিনি বলেন, “আসলে বোঝা গেল, আমরা চাপে এখনো কতটা ভেঙে পড়তে পারি। এখানে উন্নতি করতে হবে। স্কিলের উন্নতির ব্যাপার আছে অবশ্যই। তবে চাপ এলেই ভেঙে পড়ি, চাপের মুহূর্ত এলেই হেরে যাই আমরা। এমন ৫০ শতাংশ ম্যাচও জিতলেও কিন্তু আমাদের রেকর্ড ভালো থাকত, বিশেষ করে টি-টোয়েন্টিতে।” 

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img